পেপে পাতার রস খেয়ে ৭ ডেঙ্গু রোগী সুস্থ

Print

বরিশালের গৌরনদী উপজেলায় ডেঙ্গুতে আক্রান্ত ৭ জন পেপে পাতার রস খেয়ে সম্পূর্ণরূপে সুস্থ হয়েছেন বলে রোগীরা দাবি করেছেন।

জানা গেছে, উপজেলার পিংগলাকাঠি গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত বিজিপি সদস্য সিরাজ ফকির (৫২), তার কন্যা বরিশাল বিএম কলেজের অনার্স ২য় বর্ষের ছাত্রী অন্তরা (২০), প্রতিবেশী জলিল সরদার (২২), সুমন হাওলাদার (২০), জুরাল ফকির (৩২), ইব্রাহিম সরদার (২২), রেনু বেগম (৪০) ও নাছিমা বেগম (৩৫) কোরবানি ঈদের পর ডেঙ্গুতে আক্রান্ত হন। তারা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে স্থানীয় গৌরনদী উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা নিতে যান। কিন্তু সেখানে ডেঙ্গুর চিকিৎসার ব্যবস্থা না থাকায় তারা নিরাশ হয়ে বাড়ি ফেরেন।

এরপর প্রতিবেশী ডেঙ্গু আক্রান্ত সিরাজ ফকিরের পরামর্শে পেপে পাতার রস খেয়ে একমাত্র নাছিমা বেগম ছাড়া অন্য সবাই সম্পূর্ণরূপে সুস্থ হন।

ডেঙ্গুতে আক্রান্ত সিরাজ ফকির বলেন, কোরবানি ঈদের দিনে আমি ও আমার কন্যা অন্তরা ডেঙ্গুতে আক্রান্ত হই। একইসঙ্গে আমার প্রতিবেশী আরও ৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হন। পরে আমাকে ও অন্তরাকে গৌরনদীর স্থানীয় একটি ক্লিনিকে নেয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষায় পর আমরা দুজনে ডেঙ্গু বলে জানতে পারি। গৌরনদীতে ডেঙ্গু রোগের চিকিৎসা না থাকার কারণে আমি চিন্তিত হয়ে পড়ি। এরপর আমার পুত্র মেহেদী হাসান ইন্টারনেটের মাধ্যমে পেপে পাতার রস খেলে ডেঙ্গু ভাল হয় বলে জানতে পারে। পুত্রের পরামর্শে আমি ও আমার কন্যা দৈনিক তিনবার আধা কেজি করে পেপে পাতার রস ও ১টি করে প্যারাসিটামল ট্যাবলেট খাওয়া শুরু করি। ৭ দিনের মধ্যে আমরা ২ জন সম্পূর্ণ সুস্থ হই। আমার পরামর্শে ডেঙ্গুতে আক্রান্ত আমার প্রতিবেশীরা পেপে পাতার রস খেয়ে আরোগ্য লাভ করেন।

পেপে পাতার রস খেলে ডেঙ্গু ভালো হয় এ বিষয়টি নিয়ে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিপুল বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ ব্যাপারে আমাদের কিছু বলার নেই। চিকিৎসা বিজ্ঞানে নেই। তাই আমরা কাউকে এ ধরণের পরামর্শ দিতে পারি না।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 35 বার)


Print
bdsaradin24.com