প্রকাশ্যে এল মহাকাশে তোলা সেলফি

Print
প্রকাশ্যে এল মহাকাশে তোলা সেলফি

মহাকাশে ভাসতে ভাসতে বেশ কয়েকটি সেলফি তুলেছিলেন নাসার নভশ্চর ক্রিস্টিনা কোখ এবং জেসিকা মেয়ার। পৃথিবী থেকে ৪০২ কিলোমিটার উপরে তোলা সেই সেলফি প্রকাশ্যে এনেছেন তারা।

মহাকাশচারীদের সঙ্গে থাকা ক্যামেরায় একটা-দু’টো নয়, পর পর বেশ কয়েকটি ছবি ওঠে তাদের। স্পেস স্টেশনের বাইরে থাকা একটি চার্জ-ডিসচার্জ ইউনিটের ব্যাটারি পাল্টানোর সময় উঠে যায় ছবিগুলো। মোট সাত ঘণ্টা ৩৩ মিনিট মহাকাশে কাটিয়েছিলেন তারা। ১৮ অক্টোবর স্পেসওয়াকের সেই ঐতিহাসিক ঘটনাটি ‘লাইভ স্ট্রিম’ করে দেখানো হয় নাসা-র পক্ষ থেকে।

মহাকাশে সেলফির ঘটনাকে পণ্য বিপণনেও কাজে লাগাচ্ছে ফোন নির্মাতা একটি স‌ংস্থা। বিশাল হিলিয়াম বেলুনে ৬৫,০০০ ফুট উঁচুতে একটি ফোন পাঠিয়ে সেখানকার ছবি তোলা হবে। যা মিশিয়ে দেওয়া হবে মাটিতে তোলা সেলফির সঙ্গে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 35 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com