প্রতিদিন আসছে ২ লাখ ডেঙ্গু শনাক্তকরণ কিট

Print

সারাদেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় ডেঙ্গু শনাক্তকরণের কিট সহজলভ্য ও সরবরাহ নিশ্চিতের উদ্যোগ নিয়েছে ওষুধ প্রশাসন। অধিদফতরের দাবি, প্রতিদিন দুই লাখ পিস ডেঙ্গু শনাক্তকরণ কিট আমদানি করা হচ্ছে।

সময়োচিত ও যথাযথ পদক্ষেপ গ্রহণের ফলে ডেঙ্গু শনাক্তকরণ কিটের সাময়িক সংকট হলেও তা কেটে যাচ্ছে বলে জানায় ওষুধ প্রশাসন অধিদফতর।

জানা গেছে, বিভিন্ন আমদানিকারক প্রতিষ্ঠানের মাধ্যমে আজ (শনিবার) প্রতিবেশী দেশ ভারত থেকে এক লাখ ৮০ হাজার ৫০টি কিট বাংলাদেশে পৌঁছাবে। এছাড়া প্রতিদিন বিভিন্ন আমদানিকারকের মাধ্যমে দুই লাখ পিস ডেঙ্গু শনাক্তকরণের কিট দেশে পৌঁছাবে বলে আশা করা যাচ্ছে।

দেশের মেডিকেল ডিভাইস উৎপাদনকারী প্রতিষ্ঠান ওএমসি হেলথ কেয়ার (প্রা.) লি. গত ৬ আগস্ট থেকে প্রতিদিন ৩৫ হাজার পিস ডেঙ্গু শনাক্তকরণের কিট উৎপাদনের পদক্ষেপ গ্রহণ করেছে। এছাড়া প্রতিষ্ঠানটি মোট ২০ লাখ পিস ডেঙ্গু শনাক্তকরণের কিট আমদানি করবে।

ডেঙ্গু শনাক্তকরণ কিটের সহজলভ্যতা নিশ্চিতের জন্য ওষুধ প্রশাসন অধিদফতর সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে।

এছাড়া সার্বক্ষণিক হট লাইনের মাধ্যমে মিডিয়াসহ সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের তথ্য সরবরাহের জন্য অধিদফতরের এক কর্মকর্তাকে নিয়োগ দেয়া হয়েছে। অধিদফতরের হট লাইন নম্বর- ০১৭০৮৫০৬০৪৭।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 13 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com