প্রতিদিন ৬টি উন্নত ড্রোন বানাচ্ছে ইয়েমেন

Print

প্রতিদিন ৬টি উন্নত ড্রোন তৈরি করছে ইয়েমেনের সশস্ত্র বাহিনী। এ তথ্য জানিয়েছেন ইয়েমেনে সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি।

জেনারেল ইয়াহিয়া ইরানপ্রেস-কে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ইয়েমেনিরা নিজেরাই এসব ড্রোন তৈরি করছে এবং এসব ড্রোনে এমন সব উন্নত প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে যা রাডার ব্যবস্থাকে ফাঁকি দিতে সহযোগিতা করছে। এ কারণে সৌদি রাডার ব্যবস্থা ইয়েমেনি ড্রোনগুলোকে শনাক্ত করতে পারে না।

ইয়েমেন যুদ্ধে সংযুক্ত আরব আমিরাতের অংশগ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাত ইয়েমেনে হামলা অব্যাহত রাখলে সৌদি আরবের মতো আমিরাতের বিভিন্ন স্থাপনাতেও হামলা করা হবে। আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত পাল্টা আঘাত অব্যাহত থাকবে বলেও তিনি হুঁশিয়ারি দেন।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর ইয়েমেনের সশস্ত্র বাহিনী সৌদি আরবের গুরুত্বপূর্ণ তেল স্থাপনায় ড্রোন হামলা চালিয়েছে। এর ফলে সৌদির ব্যাপক ক্ষতি হয়েছে এবং তেল উৎপাদনে বিঘ্ন সৃষ্টি হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 32 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com