প্রতিযোগীদের অপমান ‘স্ক্রিপটেড’ ছিল, বললেন ফাহমি

Print

কাজী আনোয়ার হোসেনের লেখা বাংলাদেশি সাহিত্যের জনপ্রিয় গোয়েন্দা চরিত্র ‘মাসুদ রানা’ নিয়ে সিনেমা নির্মাণ হচ্ছে। কিন্তু মাসুদ রানা কে হচ্ছেন, তা নিয়ে আছে ধোঁয়াশা। চূড়ান্ত ঘোষণা না এলেও বারবার উঠে আসছে অভিনেতা এ বি এম সুমনের নামটি। তবে এ বিষয়ে এখন মুখ খুলতে নারাজ ‘মাসুদ রানা’ ছবির বাংলাদেশি প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কেউ।

এদিকে ইন্টারন্যাশনাল মুভি ডাটাবেজ (আইএমডিবি)-এর পক্ষ থেকে জানা যায়, মাসুদ রানা চরিত্রে অভিনয় করবেন এ বি এম সুমন। ছবির জন্য অডিশনও দিয়েছেন তিনি।

যদি তাই-ই হয়, তবে চ্যানেল আই আয়োজিত রিয়েলিটি শো ‘কে হবে মাসুদ রানা?’ আয়োজন কেন তা নিয়ে চলছে তুমুল আলোচনা। তবে এই আলোচনা ছাপিয়ে সমালোচনার তীরগুলো বাধছে শো’টির বিচরকদের দিকে। বইছে নিন্দার ঝড়।

ফেসবুকে এই শোটির কয়েকটি ভিডিও চিত্র ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে, প্রতিযোগীদের সঙ্গে ‘জঘন্য’ আচরণ করছেন বিচারকরা। দর্শকদের অভিযোগ, বিচারকের দায়িত্বে থাকা পরিচালক ইফতেখার আহমেদ ফাহমি, শাফায়েত মনসুর রানা, মুহাম্মদ মোস্তফা কামাল, অভিনেত্রী জাকিয়া বারী মম ও শবনম ফারিয়া প্রতিনিয়ত ‘অপমান’ করছেন প্রতিযোগীদের।

প্রতিযোগীদের সঙ্গে বিচারকদের মধ্যে সবচেয়ে বাজে আচরণ করেন ইফতেখার আহমেদ ফাহমির। প্রতিযোগীদের কাপড় খুলে, মাথার চুল নিয়ে বিরুপ মন্তব্য করেন তিনি।

এতসব সমালোচনা মাথায় নিয়েও চ্যানেল আইতে চলছে ‘কে হবে মাসুদ রানা?’ রিয়েলিটি শোটি। আজ বৃহস্পতিবার এ প্রসঙ্গে কথা বলে ইফতেখার আহমেদ ফাহমির সঙ্গে।

প্রতিযোগীদের অপমান করার বিষয়ে জানতে চাইলে ফাহমি বলেন, ‘মাসুদ রানা শো তো চলছেই। আমি শুরু দিকে জাজ ছিলাম। ভক্তদের মতামত থাকতেই পারে। এতে কোনো অসুবিধা নাই। আর এটা স্ক্রিপটেড ছিল। আমাদের যেভাবে বলা হয়েছে, যেভাবে গাইড লাইন দিয়েছে সেভাবেই করেছি। এই শো’টা তো আমার নিজস্ব কোনো ইউটিউবের শো না। এতে চ্যানেল আই ছিল, ক্রিয়েটিভ ডিপার্টমেন্ট ছিল। আমাদের তো কিছু না।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 44 বার)


Print
bdsaradin24.com