প্রতীক্ষার অবসান, কোনাবাড়ি ও চন্দ্রা ফ্লাইওভার খুলছে কাল

Print

দীর্ঘ প্রতীার অবসান ঘটিয়ে অবশেষে চালু হচ্ছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কোনাবাড়ি ও চন্দ্রা ফাইওভার। আগামীকাল শনিবার ফাইওভার দুটি যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। এর ফলে যানজটে আটকে থাকা মহাসড়কটি অনেকটা যানজটমুক্ত হবে বলে মনে করছেন সড়কটি ব্যবহারকারীরা।

প্রকল্প সংশ্লিষ্টরা জানান, শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফাইওভার দুটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া সেদিন চারটি আন্ডারপাস ও দুটি সেতু যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করবেন সরকারপ্রধান।

ফাইওভার দুটি উন্মুক্ত হওয়ায় আসন্ন ঈদুল ফিতরে ঘরমুখো মানুষ যানজট থেকে রেহাই পাবে এমনটাই প্রত্যাশা করছেন সংশ্লিষ্ট সাসেক সড়ক সংযোগ প্রকল্প কর্তৃপক্ষ।

জানা গেছে, উত্তরবঙ্গের ২৩টি জেলার ১১৮টি রুটের পরিবহন চলাচল করে গাজীপুর জেলার ওপর দিয়ে। এ কারণে প্রতিবছর ঈদ যাত্রায় ঘরমুখো লাখ লাখ মানুষের দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়ায় গাজীপুরের যানজট। বিশেষ করে চন্দ্রা, কোনাবাড়ি, কালিয়াকৈর বাইপাসে যানজট নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়ায়। তবে এবারের ঈদ যাত্রা স্বস্তিদায়ক করতে কাজ চলছে দিনরাত। আগামী দু’একদিনের মধ্যেই ফাইওভার দুটির কাজ পুরোপুরি সম্পন্ন হবে বলে জানিয়েছে কর্তৃপ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 54 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com