প্রধানমন্ত্রীর উদ্বোধনে চালু হলো টেকনাফ-মিয়ানমার ট্রানজিট জেটি

Print
কায়সার হামিদ মানিক,কক্সবাজার।
অনেক দিনের অপেক্ষার পর অবশেষে আলোর মুখে দেখেছে টেকনাফের নাফনদীর ট্রানজিট জেটিটি। প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে এই গুরুত্বপূর্ণ ঘাটের যাত্রা হলো। বৃহস্পতিবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ জেটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।
উদ্বোধনকালে ভিডিও কনফারেন্সের লক্ষ্যে কক্সবাজার জেলা প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আব্দুর রহমান বদি, সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমেদ, কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমানসহ প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা।
উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সেন্টমার্টিনের ভ্রমণকারী পর্যটকদের সুবিধা এবং মায়ানমারের সাথে বাণিজ্যিক যোগাযোগ সহজকরণে এই ঘাটটি নির্মাণ করা হয়েছে। এই ঘাটের সুফল সকলেই পাবে।
জানা গেছে, সেন্টমার্টিনের পর্যটকবাহী জাহাজ চলাচল সহজকরণ, জেলেদের মাছ ধরার ঘাট এবং মায়ানমারের সাথে বাণিজ্যিক সুবিধা বৃদ্ধি করণের লক্ষ্যে টেকনাফের নাফনদীর চৌধুরীপাড়া পয়েন্টে ৫৫০ মিটার এ জেটির ট্রানজিটঘাটটি নির্মিত হয়। এক বছরের বেশি সময় আগে এটির নির্মাণকাজ সম্পন্ন হয়। তবে চালু হয়নি। অবশেষে ঘাটটি চালু হয়েছে। এখন থেকে সেন্টমার্টিনগামী জাহাজগুলো এই ঘাটটি ভিড়বে। একই সাথে মায়ানমারের সাথে বাণিজ্যিক যোগাযোগের ক্ষেত্রেও এই ঘাটটির ব্যবহার হবে বলে জানিয়েছেন উখিয়া-টেকনাফের
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 17 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com