প্রবাসীর সঙ্গে ডিআইজি মিজান ও দুদক কর্মকর্তার আলাপের অডিও ফাঁস

Print

অভিযোগের তদন্ত থেকে রেহাই পেতে সরাসরি ও তৃতীয় পক্ষের মাধ্যমে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তাদের সঙ্গে ঘুষ লেনদেন করেছেন বহুল আলোচিত পুলিশের বিতর্কিত ডিআইজি মিজানুর রহমান।

এমন প্রমাণই মিলেছে গোপনীয়ভাবে ধারণ করা বেশ কয়েকটি অডিওতে। আর এতে তাকে সহযোগিতা করেছেন আব্দুল দয়াছ নামের এক লন্ডন প্রবাসী। রাজধানীর একটি হোটেলে তাদের মধ্যে এসব আলাপ হয়েছে।

একটি অনলাইন গণমাধ্যম সম্প্রতি এরকম পাঁচটি অডিও রেকর্ডের বরাতে এ খবর প্রকাশ করেছে। তদন্ত ও মামলা থেকে ছাড়া পেতে দুদক কর্মকর্তাদের ঘুষ দেয়ার কথাও বলেছেন ডিআইজি মিজান।

অডিওর তথ্যানুসারে ঘুষ প্রদানের সমন্বয়কারী পেশায় রেস্তোরাঁ ব্যবসায়ী আব্দুল দয়াছ যুক্তরাজ্য ও বাংলাদেশের দ্বৈত নাগরিক।

সুনামগঞ্জের ছাতক উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের ছাতারপইয়ে তার গামের বাড়ি।

ডিআইডি মিজান ও দয়াছের সঙ্গে আলাপে ছিলেন এলপিআরে থাকা দুদক পরিচালক আব্দুল আজিজ ভূইয়া। ইকবাল, এনামুল বাছির, শফিক, নাসিম, জাহিদ ও পাটোয়ারী-এই ছয়জনকে ঘিরে চলে তাদের দীর্ঘ আলাপ।

অডিও আলাপের ব্যক্তিরা দুদক কর্মকর্তা। আর তাদের অনেকেই দয়াছের সঙ্গে সম্পর্ক থাকার কথা স্বীকার করেছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 40 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com