প্রমাণ হওয়ার আগেই বহিষ্কার আশরাফুল, অপরাধ শিকার করেও শাস্তির কাঠগড়ায় নেই লোকমান!

Print

প্রচলিত একটি কথা রয়েছে ‘আইন সবার জন্য সমান, কিন্তু বাস্তবে এটার যথাযথ ব্যবহার খুব কমই দেখা যায়। সেটির বাস্তব প্রমাণ মিলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকাণ্ডে।

২০১৩ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ম্যাচ পাতানো এবং স্পট ফিক্সিংয়ের খবর প্রচারের পরেই কোন তদন্ত ছাড়াই মোহাম্মদ আশরাফুলকে সাময়িক বহিষ্কার করেছিলো বিসিবি। কিন্তু তখনও তার অপরাধ প্রমাণি হয়নি। মাত্র গঠন করা হয়েছিলো ট্রাইবুনাল।

সে সময় বিসিবি সভাপতি জানিয়েছিলেন, দুর্নীতির এসব ব্যাপারে শূণ্য পরিমান ছাড় দিবেনা বিসিবি। আর ট্রাইবুনাল রিপোর্ট কত দিনে দিবে তার জন্য অপেক্ষা না করে শক্ত অবস্থানে থেকে শাস্তি প্রদানের নিশ্চয়তা দেন। যে সিদ্ধান্তে পুরো ক্রিকেট বিশ্বে এমন সততার পরিচয় দিয়ে বাহবা অর্জন করে বোর্ড।

কিন্তু এবার সেই বিসিবি সভাপতির কন্ঠেই ভিন্ন সুর। বেশ কদিন ধরেই ক্রিকেট পাড়ায় আলোচিত খবর, বিসিবির পরিচালক ও আবাহনীর ডিরেক্টর ইনচার্জ লোকমান ভুইয়া মদ, জুয়া, ক্যাসিনো, ও বিদেশে টাকা পাচারের দায়ে র‌্যাবের হাতে গ্রেফতার। প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজের অপরাধ শিকারও করেন লোকমান। নেয়া হয়েছে রিমান্ডেও। কিন্তু তবুও বিসিবি কাছে নির্দেশ তিনি!

এবার বিসিবি সভাপতি বললেন, আইনগতভাবে প্রমাণ হলে তারপর পদক্ষেপ নিবে বিসিবি। লোকমানকব নিজের বন্ধু দাবি করে পাপন তো তার চরিত্রেরও সার্টিফিকেট একরকম দিয়ে ফেললেন। কোন দিন না কি মদই খাইতে দেখেননি তিনি। তাই এমন মানুষের বিপক্ষে অপরাধ প্রমাণ হলেই কেবল শাস্তি দিবে বিসিবি! নিজের অপরাধ লোকমান শিকার করার পরেও আর কিভাবে প্রমাণ হবে তিনি অপরাধী সে প্রশ্ন থেকেই যায়?

এখন আশরাফুল ভক্তদের মনে প্রশ্ন জাগে বিসিবির এমন দ্বিমুখী আচরনের। কেন আশরাফুলের সাথে বিমাতা সুলভ আচরন আর লোকমানের বেলায় ভাইয়ের মতো! তবে ভক্তদের এ প্রশ্নের জবাব হয়ত খোদ বিসিবি সভাপতিও দিতে পারবেন না।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 51 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com