প্রস্তুতি নিয়ে যা বললেন মাশরাফি

Print

প্রস্তুতি ম্যাচে সাধারণত দলগুলো নিজেদের ঝালিয়ে নেয়। ফলের অত ধার ধারে না। মঙ্গলবার কার্ডিফে বিশ্বকাপের সবশেষ প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে ৯৫ রানে হেরেছে বাংলাদেশ। তবে ‘প্রস্তুতি’ বলতে যা বোঝায়, তা কম হয়নি টাইগারদের।

প্রস্তুতি ম্যাচে চওড়া ছিল লিটন-মুশফিকের ব্যাট। স্ট্রাইক বোলাররা ভালো করেছেন। অধিকন্তু সবাইকে পরীক্ষা-নিরীক্ষা করা গেছে। এ ম্যাচে ৯ জন বোলার ব্যবহার করেছে বাংলাদেশ। সব মিলিয়ে ব্যাটিং-বোলিং নিয়ে স্বস্তি, যা কিছুটা ভাবাচ্ছে তা চোট।

ম্যাচশেষে টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা বলেন, আমরা আয়ারল্যান্ডে কিছু ম্যাচ খেলেছি। চার সপ্তাহ এখানে আছি। আমাদের দলে কিছু চোট সমস্যা ছিল। সাকিবের পিঠে ব্যথা ছিল। পেস বোলারদের টুকটাক চোট ছিল। আমার হ্যামস্ট্রিংয়ে সমস্যা ছিল। রুবেল পাঁজরের চোট থেকে ফিরেছে। মোস্তাফিজের হাঁটুতে ব্যথা ছিল। সুতরাং এমতাবস্থায় দলের প্রস্তুতি যথেষ্ট হয়েছে। এ হার নিয়ে কোনো আক্ষেপ নেই। প্রথম ম্যাচ আর বেশি দূরে নেই। আমাদের চোট নিয়ে যত্নশীল হতে হবে।

তিনি বলেন, এ ম্যাচে ব্যাটিং লাইনআপে ওপরের সারির কয়েকজন রান পেয়েছে। আমাদের টপঅর্ডাররা নিয়মিত রান পাচ্ছে। সৌম্য গেল কয়েক ম্যাচে ভালো করেছে। আশা করছি, তারা এভাবে রান করতে থাকবে।

আজ বাদে কালই ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে বিশ্বকাপ। আর ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে বাংলাদেশ। এবার দারুণ কিছু করার প্রত্যয় নিয়ে মাঠে নামবে মাশরাফি বাহিনী।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 35 বার)


Print
bdsaradin24.com