প্রাণচাঞ্চল্য নেই বুয়েটে, সব লেভেলের টার্ম ফাইনাল স্থগিত

Print

আবরার ফাহাদ হত্যাকান্ডের পর ছাত্রছাত্রীরা ক্লাস-পরীক্ষা বর্জন করায় প্রাণচাঞ্চল্য নেই বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট)।

গত ১৯ অক্টোবর বুয়েটের সব লেভেলের টার্ম ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। উ™ভূত পরিস্থিতির কারণে সব পরীক্ষাও স্থগিত রয়েছে। কবে নাগাদ ক্লাস-পরীক্ষা শুরু হবে তা অনিশ্চিত। প্রশাসনিক কাজ চললেও শিক্ষার্থীশূন্য ক্যাম্পাস প্রায় নিষ্প্রাণ হয়ে পড়েছে। স্থবিরতা বিরাজ করছে ক্যাম্পাসে। বিশ্ববিদ্যালয়ে বিরাজ করছে অনেকটা সুনসান নীরবতা।

শিক্ষার্থী হত্যাকান্ডের পর উপযুক্ত বিচারসহ দশ দফা দাবিতে গত ৭ অক্টোবর থেকে আন্দোলন শুরু করে ছাত্রছাত্রীরা। ১৬ অক্টোবর সন্ত্রাস ও সাম্প্রদায়িক অপশক্তিকে রুখে দেওয়ার শপথ অনুষ্ঠানের মাধ্যমে মাঠের আন্দোলনে ইতি টানলেও ক্লাস-পরীক্ষা বর্জন করেন শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়ায় শিক্ষার্থীরা এখনো ক্লাস-পরীক্ষায় ফেরেননি।

বুয়েটের শিক্ষক সমিতির সভাপতি এ কে এম মাসুদ গতকাল এ প্রতিবেদককে বলেন, ছাত্রছাত্রীরাই বিশ্ববিদ্যালয়ের প্রাণ। ক্লাস-পরীক্ষা না থাকলে তো ক্যাম্পাসে প্রাণচাঞ্চল্য থাকে না। তিনি আরও বলেন, ছাত্র কল্যাণ উপদেষ্টা

(ডিএসডব্লিউ)-সহ বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছে। খুব শিগগিরই ক্লাস-পরীক্ষা শুরু হবে বলে আশা রাখি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 50 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com