প্রিয় শিক্ষক ড. কবীর স্যার দীর্ঘজীবী হোক

Print
আজ ৫ ই অক্টোবর।বিশ্ব শিক্ষক দিবস।প্রতিবছর ই বিশ্বের নানা প্রান্তে খুব আনন্দঘন ভাবে এই দিনটি পালন করা হয়। জানতে চাইলে বিডি সারাদিনের প্রতিনিধি তানভীর আহমেদকে প্রিয় সম্পর্কে নানান স্মৃতি আবেগ ও ভালোবাসার কথা জানান বাংলাদেশ ফার্মাসিস্ট কমিউনিটির আহবায়ক, মডেল ফার্মাসিস্ট সারোয়ার হোসেন।তিনি বলেন, আমার প্রিয় শিক্ষক ড. আবুল কালাম লুতফুর কবীর স্যার ঢাকা বিশ্ববিদ্যালয়  সহকারী প্রক্টর এবং ওষুধ প্রযুক্তি বিভাগের সম্মানিত অধ্যাপক।একাধারে তিনি দেশের সবচেয়ে জনপ্রিয় শিক্ষক।নারায়ণগঞ্জ এ জন্মগ্রহন করা এই শিক্ষক কে নতুন প্রজন্মের ফার্মাসিস্ট রা তাদের প্রিয় অভিভাবক মনে করে থাকেন।
বিডি. সারাদিন কে ফার্মাসিস্ট সারোয়ার হোসেন বলেন, আজ এই আনন্দ মুখর শিক্ষক দিবসে পরম করুনাময় মহান আল্লাহ পাক এর কাছে আমার প্রিয় শিক্ষক ড. কবীর স্যার এর দীর্ঘায়ু কামনা করছি।
আমার এই ক্ষুদ্র শিক্ষাজীবনে বহু জ্ঞানী গুণী জনদের কাছ থেকে দীক্ষা নিয়েছি।কিন্তু সাদা মনের এই আদর্শ মানুষ গড়ার কারিগর টির সাথে কারো তুলনা হবে না।সদা মুচকি হাসি যেন সবসময় বিরাজ করে ওনার কথায় কথায়, বলায় বলায়।ছাত্রদের সাথে লেকচার এর পাশাপাশি কখনো কখনো মজাদার গল্পের থুবড়ি ফুটান। আবার কখনো জীবনের শিক্ষামূলক কিছু বিশেষ বার্তা ও দেন তিনি।এ রকম একজন শিক্ষাগুরুর ছাত্র হতে পেরে আমি নিজেকে সবসময় ই ভাগ্যবান মনে করি।
তরুণ জনপ্রিয় এই মডেল ফার্মাসিস্ট বিডি. সারাদিন কে আরো বলেন, আমাদের নতুন প্রজন্মের ফার্মাসিস্ট দের ফিউচার নিয়ে এই মানুষ টি ই সবচেয়ে বেশি ভাবেন।সভায় সেমিনারে টিভি তে,নিউজে আমাদের অধিকার নিয়ে কথা বলেন।তাই অনবরত ই অন্তরের অন্তস্থল থেকে এই স্যার এর প্রতি ই অফুরন্ত ভালবাসা জন্ম নেয়।আমার জীবনে প্রথম ভালবাসা দিয়েছে আমাকে আমার বাবা মা,আমার পরিবার।এরপর যার কাছে ভালবাসা পেয়েছি তিনি আমার প্রিয় শিক্ষক ড. কবীর স্যার।আমি মনে করি,মাতা-পিতা এবং শিক্ষকরাই একেকজন ছাত্র কে আদর্শ মানুষ হবার মূল মন্ত্র বাতলে দেয়।তাই ভালবাসা জানাই এই সকল শিক্ষকদের,আজ শিক্ষক দিবসে।যারা ছাত্রদের চলার পথে রশদ যুগিয়ে দেন।ড. কবীর স্যার রা এভাবেই জ্ঞানের আলোয় আলোকিত করুক দেশ এবং সমাজকে,দীর্ঘজীবী হোক তারা এবং যুগ যুগান্তরে শতাব্দীর পর শতাব্দীতে ফুল হয়ে ফুটে থাকুক ছাত্রদের হৃদয়ে, এই কামনাই করি।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 176 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com