‘প্রীতিই প্রথমে চড় মেরেছে,’ বিস্ফোরক পরিচালক

Print

‘নারীবিদ্বেষী’, ‘পুরুষতান্ত্রিক’ সিনেমা আখ্যা দিয়ে চিত্রসমালোচকদের অনেকেই কঠোর সমালোচনা করলেও বক্স অফিসে ব্লকবাস্টার হয়েছে শহিদ কাপুরের নতুন সিনেমা ‘কবির সিং’। বিশেষ করে নারীবাদীরা কঠোর সমালোচনা করছেন এই ছবির।

সিনেমার একটি দৃশ্যে দেখা যায়, প্রীতির পরিবার যখন কবিরকে প্রত্যাখ্যান করে, তখন কবিরকে ছেড়ে না যাওয়ার জন্য প্রীতি অনুরোধ করে। তবুও প্রত্যাখ্যানের রাগে-ক্ষোভে প্রীতিকে রাস্তায় প্রকাশ্যে চড় মারে কবির। সিনেমায় শারীরিক নির্যাতন নিয়ে তোপের মুখে পড়েন পরিচালক সন্দীপ রেড্ডি বাঙ্গা। তার জবাবে আত্মপক্ষ সমর্থন করে সন্দীপ বলেন, ‘চড় মারার স্বাধীনতা না থাকলে কিসের প্রেম।’ পরিচালকের এ মন্তব্যে তোলপাড় বি-টাউন।

সমালোচনার পর পরিচালক সন্দীপ রেড্ডি বাঙ্গা বলেছেন, তাঁর বক্তব্য ভুলভাবে উপস্থাপন করা হয়েছে।

বিনোদন সংবাদমাধ্যম বলিউড হাঙ্গামাকে দেওয়া সাক্ষাৎকারে সন্দীপ বলেন, তিনি যে মন্তব্য করেছেন, তা থেকে সামান্য অংশই ব্যবহার করা হয়েছে। ছেঁটে ফেলা হয়েছে তাঁর মন্তব্য। তাই কেউ জানতেই পারেননি, আসলে তিনি কী বলেছেন। আর সে কারণে বিতর্ক সৃষ্টি হয়েছে। ‘বাজেভাবে আমার মন্তব্য সম্পাদনা করা হয়েছে। তাই নারীদের একাংশ আমাকে আক্রমণের আরেকটি সুযোগ পেয়েছে,’ বলেন সন্দীপ।

সিনেমায় কবির ও প্রীতির তীব্র ভালোবাসাকে প্রাধান্যের কথাও বলেন পরিচালক সন্দীপ। বলেন, ‘আমি কখনো বলিনি একজন চড় মারতে পারবে। বলেছি, সম্পর্কের ক্ষেত্রে পুরোপুরি সৎ থাকা উচিত। এবং সেই সততা সহিংসতায়ও রূপ নিতে পারে। কবির তাঁর প্রেমিকা প্রীতিকে চড় মেরেছে, কেন শুধু এটা নিয়ে এত কথা হচ্ছে? সেও তো তাকে চড় মেরেছে, সেটা? দুজনই এটা করেছে।’

নির্মাতা সন্দীপ আরো বলেন, প্রথমে কবিরকে চড় মারে প্রীতি, পরে কবির মারে। এই চিত্রনির্মাতার মত, প্রকৃত ভালোবাসা সহিংসতায় রূপ নিতে পারে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 17 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com