প্রেমে প্রোপোজ করার সর্বোত্তম টিপস

Print

এই তো আজ বাদে কাল ‘ভ্যালেন্টাইনস ডে’। বসন্ত এসে গেছে। কিন্তু আপনার জীবনে বসন্তের ফুল কি ফুটেছে? আপনি কি এমন কাউকে মনে মনে ঠিক করেছেন যাকে এখনও ভালোবাসি কথাটা বলতে পারেননি? যদি সব ঠিকঠাক থাকে তবে আর দেরি কেন? বলে ফেলুন। ও, আপনার মনের মধ্যে বেলুন ফুলেছে। বুক ফাটে তো মুখ ফুটে না এমন অবস্থা। যাক তবে আপনার জন্যেই আজ আমাদের আয়োজন প্রেমের অব্যর্থ সর্বোত্তম প্রোপোজ। টিপস গুলো কার্যকারিতা পরীক্ষিত। আর ব্যর্থতার দায় শুধুমাত্র আপনার বোকামি হতে পারে। তবে মনোযোগ দিয়ে পড়ুন নিচের স্পেশাস টিপসগুলো-

১. অভিনয় করবেন না: যাকে ভাল লাগে, তাকে প্রোপোজ করার সময় মোটেও অভিনয় করার চেষ্টা করবেন না। পছন্দের মানুষটিকে সুযোগ দিন, আপনার স্বরূপটা দেখে আপনাকে আলোবাসার। যত সহজে পারেন প্রোপোজ করুন। আপনার সাবলীল আত্মবিশ্বাসী ভাষায় তার সঙ্গে কথা বলুন।

২. হাঁটু মুড়ে বসে প্রোপোজ: কথায় বলে পুরনো চাল ভাতে বাড়ে। হাঁটু মুড়ে বসে প্রোপোজ করাটা পুরানো রীতি হলেও খুবই কার্যকরি। যুগ যুগ ধরে মেয়েদের সামনে তাঁদের গুণমুগ্ধরা হাঁটু মুড়ে বসে প্রোপোজ করেই সাফল্য পেয়েছেন।

৩. ক্যান্ডেল লাইট ডিনার: প্রোপোজ করার অন্যতম সফল উপায় হল, পছন্দের মানুষটিকে কোনও ভাল রেস্তরাঁয় নিয়ে গিয়ে ক্যান্ডেল লাইট ডিনার করান। তবে এটা একটা জটিল পন্থা হলেও খুবই ইফেক্টিভ।

৪. পেছনে ফিরে যান : হাতে একটু সময় বের করে পারলে প্রথম যেদিন আপনাদের দু’জনের যেখানে দেখা হয়েছিল, সেখানে প্রিয় মানুষটিকে নিয়ে গিয়ে প্রোপোজ করুন।

৫: ভাল রোম্যান্টিক সিনেমা দেখুন : দু’জনে মিলে ১৪ ফেব্রুয়ারি কোনও ভাল রোম্যান্টিক সিনেমা দেখতে যান। টাকাপয়সার ইস্যু থাকলে বাড়িতেই একটা ভাল দেখে সিনেমা দেখার ব্যবস্থা করুন। বিরতির সুযোগটায় কাজের কথাটা আপনার মনের মানুষকে বলে ফেলুন।

৬: ভালোবাসার উক্তি নিয়ে লেখা কিছু উপহার দিতে পারেন অবশ্যই দাম বিবেচনায় আনতে হবে। যাঁকে ভালোবাসেন, তাঁকে মনের কথা বলতে নার্ভাস লাগছে। কুছ পরোয়া নেহি, টি-শার্টেই মনের কথা লিখে প্রিয় মানুষটিতে জানিয়ে দিন। কফি মগ বা হাতে আঁকা কোনও ছবির মাধ্যমেও প্রোপোজ করতে পারেন।

৭: প্রেমের গান: কোনও জনপ্রিয় এফএম বা টিভি চ্যানেলের অনুষ্ঠানে ফোন করে মনের মানুষটিকে প্রোপোজ করুন। যাঁকে প্রোপোজ করতে চান, তাঁকে ওই দিন অবশ্যই অনুষ্ঠানটি শুনতে বা দেখতে বলে রাখুন।

৮: উপহারের জুড়ি মেলা ভার: মনের মানুষকে মনের মতো উপহার দিন। সাধ্যের মধ্যেই দিন না, ক্ষতি নেই। উপহারের বাক্সের মধ্যে নিজের মনের কথাটি লিখে রাখুন।

৯. চা অথবা কফি খাওয়ার প্রস্তাব দেন: চায়ে সুন্দরী না ইমপ্রেস হলে কফি তো আছেই। চটপট একটা এসএমএস করে মনের মানুষটির কাছে জানতে চান, আপনার সঙ্গে ভ্যালেন্টাইনস ডে-র বিকেলে কফি খেতে যেতে চায় কি না? উত্তরে যদি ‘হ্যাঁ’ আসে, তাহলে কেল্লা ফতে। ওই যে বিজ্ঞাপনের ভাষায় বলে না, আ লট ক্যান হ্যাপেন ওভার আ কাপ অফ কফি।

১০. মনের মানুষকে নিয়ে গান বাঁধুন অথবা গিটারে সুর তুলুন: গিটার বাজাতে না পারলেও চলবে। গান গাইতে পারেন? নাকি, চটপট লিখে ফেলতে পারেন চারটে লাইন। এই ট্যালেন্ট কিন্তু প্রেমিকাকে ইমপ্রেস করতে দারুন কাজ দেয়। তাই নিজের ট্যালেন্টকে প্রকাশ করতে লজ্জা করবেন না লেগে পড়ুন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 542 বার)


Print
bdsaradin24.com