পয়েন্ট টেবিলের শীর্ষে অস্ট্রেলিয়া, ব্যাটে-বলে ওয়ার্নার ও স্টার্ক

Print

শুধু নামেই বিশ্বচ্যাম্পিয়ন নয়, কাজেও তা করে দেখাল অস্ট্রেলিয়া। এবারের বিশ্বকাপের আসরে প্রথম দল হিসেবে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে অজি বাহিনী। এখন পর্যন্ত মোট সাতটি ম্যাচ খেলে ছয়টিতে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। একটি ম্যাচে তারা পরাজিত হয় ভারতের কাছে। ছয়টি ম্যাচ জেতায় বর্তমান চ্যাম্পিয়নদের নামের পাশে যোগ হয়েছে ১২ পয়েন্ট।

দেখে নেওয়া যাক কোন দল, কোন কোন ক্রিকেটার ব্যাটে-বলে এগিয়ে আছেন-

১০ দলের মধ্যে পয়েন্ট টেবিলের সবার উপরে আছে অস্ট্রেলিয়া। তাদের পরে ৬ ম্যাচে ৫ জয় নিয়ে আছে ভারত। তবে তিন ও চারে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড।

সাত ম্যাচে তিন জয় ও তিন হারে বাংলাদেশ আছে টেবিলের পাঁচে। বাংলাদেশের মোট পয়েন্ট সাত। একই পয়েন্ট নিয়ে পাকিস্তান আছে ছয়ে। শ্রীলঙ্কার অবস্থান সাত নম্বরে। এরপর যথাক্রমে অবস্থান করছে ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান যাদের সামনে সেমিফাইনালের আর আশা নেই।

সেরা পাঁচ রান সংগ্রাহকের শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত তার রান ৫০০। তারপরে ৪৯৬ রান নিয়ে আছেন অস্ট্রেলিয়ারই অ্যারন ফিঞ্চ। তিনে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। তার রান সংখ্যা ৪৭৬। চার ও পাঁচে ৪৩২ রান নিয়ে ইংল্যান্ডের জোর রুট এবং ৪১৪ রান নিয়ে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

সর্বোচ্চ উইকেট নেওয়াদের মধ্যে সেরা পাঁচের শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার মিচেল স্টার্ক। তার উইকেট সংখ্যা ১৯। তার পরে ১৬ উইকেট নিয়ে আছেন ইংল্যান্ডের জোফরা আর্চার। একই সংখ্যক উইকেট নিয়ে তিনে আছেন পাকিস্তানের মোহাম্মদ আমির। চার ১৫ উইকেট নিয়ে লোকি ফারগুসন এবং পাঁচে ১৩ উইকেট নিয়ে ইংল্যান্ডের মার্ক উড অবস্থান করছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 21 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com