ফক্স স্পোর্টসের দৃষ্টিতে গ্রুপ পর্বের সেরা একাদশে বাংলাদেশের তিনজন

Print

চলতি ইংল্যান্ড বিশ্বকাপের রাউন্ড রবিন পর্বের ম্যাচ শেষ, শেষ চার নিশ্চিত করেছে স্বাগতিক ইংল্যান্ড, ভারত, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। সেমিফাইনালে কোয়ালিফাই না করলেও বাকী দলগুলোর অনেক খেলোয়াড়ই নজর কেড়েছেন ব্যক্তিগত পারফরম্যান্স দিয়ে, বিশ্বকাপ শেষে কেউ কেউ থাকতে পারেন বিশ্বকাপের সেরা একাদশেও। কিন্তু এর আগেই বাদ পড়া দলগুলোর সেরা খেলোয়াড় নিয়ে একাদশ দিয়েছে অস্ট্রেলিয়ার জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ফক্স ক্রিকেট, জায়গা মিলেছে তিন বাংলাদেশীর।

ফক্স ক্রিকেট একাদশ সাজিয়েছে গ্রুপপর্বে বাদ পড়া দলগুলোর ক্রিকেটারদের নিয়ে। যেখানে সর্বোচ্চ চারজন পাকিস্তানের, তিনজন বাংলাদেশের, ২ জন শ্রীলঙ্কার ও ১ জন করে জায়গা মিলেছে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের।

দলটির ওপেনারের ভূমিকায় দেখা যাবে ৩৮.১২ গড়ে ৩০৫ রান করা পাকিস্তানের ইমাম উল হক ও ৩৯ গড়ে ২৭৩ রান করা লঙ্কান বাঁহাতি ব্যাটসম্যান কুশাল পেরেরাকে। উইকেটরক্ষক হিসেবেও মুশফিকুর রহিমের সাথে লড়াই করবেন কুশাল। একাদশে তিন নম্বরে বাংলাদেশের পোস্টারবয় সাকিবের বিকল্প নেই কেউ। ব্যাট হাতে ৮ ইনিংসেই ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান বল হাতে ১১ উইকেট বিশ্বকাপ শেষে যে কারও সেরা একাদশেই সাকিবের থাকা নিশ্চিত।

একাদশে জায়গা পাওয়া বাকী দুই বাংলাদেশী মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমান। ৫২.৪২ গড়ে মুশফিকের রান ৩৬৭। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টুর্নামেন্টে নিজেদের প্রথম জয়ে তার ৭৮ রানের ইনিংসিটি রেখেছে দুর্দান্ত ভূমিকা, অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে হেরে গেলেও ১০২ রানের নান্দনিক ইনিংসে চালিয়েছেন শেষ লড়াই। টুর্নামেন্টে ৮ ম্যাচে ২০ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় দুইয়ে থাকা মুস্তাফিজুর রহমানের সাথে একাদশে বাকি তিন পেসার লাসিথ মালিঙ্গা, মোহাম্মদ আমির ও শাহিন আফ্রিদি।

চলতি বিশ্বকাপের স্কোয়াডেই ছিলেননা, শেষ মুহুর্তের নাটকীয় অন্তর্ভূক্তি। সুযোগ কাজে লাগিয়েছেন দুহাত ভরে, ৮ ম্যাচে ১৭ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় পঞ্চম মোহাম্মদ আমির। ৭ ম্যাচে ১৩ উইকেট নিয়ে গেল গেল রব ঊঠে যাওয়া লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা দেখিয়েছেন অভিজ্ঞতার ক্যালমা। ইংল্যান্ডের বিপক্ষে তার ৪৩ রানে চার উইকেটই লঙ্কানদের দেয় সমীকরণ পালটে দেয়া জয়ের স্বাদ। একাদশে জায়গা পেতে তার সাথে লড়েছেন দক্ষিণ আফ্রিকার ক্রিস মরিস।

চার নম্বর পেসার হিসেবে জায়গা পাওয়া শাহিন আফ্রিদি নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ৩৫ রানে ৬ উইকেট নিয়ে বিশ্বকাপের সর্বকনিষ্ঠ বোলার হিসেবে তুলে নেন পাঁচ উইকেট। সবমিলিয়ে ৫ ম্যাচে ১৬ উইকেট নিয়ে আছেন সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় সপ্তন অবস্থানে। একাদশে মিডল অর্ডার সামলাবেন ৬৭.৬১ গড়ে ৪৭৪ রান করা পাকিস্তানের বাবর আজম, ৬৪.৫০ ৩৮৭ রান করা দক্ষিণ আফ্রিকা কাপ্তান ফাফ ডু প্লেসি ও ৫২.৪২ গড়ে ৩৬৭ রান করা ক্যারিবিয়ান ব্যাটসম্যান নিকোলাস পুরান।

ফক্স ক্রিকেটের বাদ পড়াদের সেরা একাদশ : ইমাম উল হক, কুশাল পেরেরা, সাকিব আল হাসান, বাবর আজম, ফাফ ডু প্লেসিস, মুশফিকুর রহিম, নিকোলাস পুরান, মুস্তাফিজুর রহমান, লাসিথ মালিঙ্গা, মোহাম্মদ আমির, শাহিন আফ্রিদি। ক্রিকেট নাইন্টি সেভেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 44 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com