ফাইনাল জিততে নিজেদের শতভাগই দিতে হবে

Print

অপেক্ষা মাঝে একদিনের। রাত পোহালেই ফাইনাল। ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ-আফগানিস্তানের মহারণ শুরু হবে শের ই বাংলা স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায়। তার আগে প্রস্তুতিটা ভালোভাবেই সারল দু’দল। সকাল ১০টা থেকে বাংলাদেশ দলের অনুশীলন চলে দুপুর ১টা পর্যন্ত।
এরপর গণমাধ্যমের সঙ্গে কথা বলতে আসেন টাইগারদের গুরু রাসেল ডমিঙ্গো। জানান, আফগানদের হারাতে নিজেদের পরিকল্পনার কথা।
দীর্ঘ পাঁচ বছর ধরে যে দলকে হারানো যায়নি তাদের হারানো গেল অবশেষে। চট্টগ্রামে টেস্ট হারলেও টি-টোয়েন্টিতে হতাশ করেনি চট্ট্রলার মাটি। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচের দুটিতেই জিতেছে সাকিবরা। প্রথমে জিম্বাবুয়েকে, পরে আফগানদের হারানো গেছে ৪ উইকেটে।
গতকাল চট্টগ্রাম থেকে ফিরে টাইগার অল-রাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন গণমাধ্যমকে জানিয়েছিলেন, আফগানদের হারাতে নিজেদের ৬০ থেকে ৭০ ভাগ দিলেই হবে।
আজ সংবাদ সম্মেলনে ডমিঙ্গো এটি শুনে কিছুটা অবাকই হয়েছেন। একমত হতে পারেননি সাইফউদ্দিনের সঙ্গে। তবে আশা রাখছেন, আফগানদের হারানো অসম্ভব না।
‘আমি এমনটা মনে করছি না। তাদের হারাতে হলে আমাদের সেরাটাই দিতে হবে। ৬০-৭০ ভাগ দিলে জিতে যাবো এমনটা ভাবার কোনও কারণই নেই। ওরা যথেষ্ট ভালো দল এই ফরম্যাটে।’
চট্টগ্রামে ম্যাচ জিতলেও ঢাকার উইকেটের সঙ্গে পার্থক্যে ছিল। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট স্পিন সহায়ক না থাকলেও মিরপুরের উইকেটে স্পিন বান্ধব। আফগানদের বেশ কয়েকজন বিশ্বমানের স্পিনার রয়েছে। জিততে হলে তাদেরও আটকাতে হবে বলে মনে করেন ডমিঙ্গো।
‘আমরা জানি চট্টগ্রামের উইকেট স্পিন সহায়ক নয়। সেই দিক থেকে ঢাকার উইকেট বেশ স্পিন বান্ধব। সেটা আফগানিস্তানের জন্য যেমন সুবিধা তেমন বাংলাদেশের জন্য সুবিধা আমাদের ভালো স্পিনার রয়েছে।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 34 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com