ফাইনাল বৃষ্টিতে ভেসে গেলে কারা হবে চ্যাম্পিয়ন ?

Print

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও আফগানিস্তান। অবশ্য এই ম্যাচকে ঘিরে শঙ্কা জেগেছে। আজ মঙ্গলবার দুপুর থেকেই রাজধানীর আকাশ মেঘলা। আবহাওয়া বার্তা বলছে, বৃষ্টির সম্ভাবনা প্রবল। সন্ধ্যায় বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টিতে ম্যাচ যদি সত্যই ভেসে যায় সেক্ষেত্রে ত্রিদেশীয় সিরিজের চ্যাম্পিয়ন হবে কারা?

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যেকার ম্যাচটি মাঠে গড়াবে সন্ধ্যা সাড়ে ৬টায়। যদি বৃষ্টিতে ম্যাচটি না হয় সেক্ষেত্রে এই ম্যাচের ভাগ্য কী হবে তা নিয়ে দর্শকদের ব্যাপক আগ্রহ। কারণ ম্যাচটিতে কোনো রিজার্ভ ডে রাখা হয়নি।

ভক্তদের সেই আগ্রহর বিষয়ে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ড-বিসিবি কর্তৃক প্রদত্ত প্লেয়িং কন্ডিশনে জানানো তথ্য অনুসারে, ‘সাড়ে ৬টা থেকে ম্যাচটি শুরু হয়ে ৯.৪০ পর্যন্ত চলার কথা। সেই সময় পর্যন্ত না হলে, আরো এক ঘণ্টা অপেক্ষা করবে ম্যাচ অফিশিয়ালরা। এটাই হলো ফাইনাল ম্যাচের কাট অফ টাইম। এরপর আর ম্যাচ হবে না। সেক্ষেত্রে ফাইনালে ওঠা দুই দলকে (বাংলাদেশ-আফগানিস্তান) যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। আর যদি রাত ১০টা ৪০ এর আগে বৃষ্টি থেমে যায় তাহলে কার্টেল ওভারের ম্যাচ অনুষ্ঠিত হবে।’

বহুজাতিক টুর্নামেন্টের ফাইনালে আগে কখনো আফগানিস্তানের মুখোমুখি হয়নি বাংলাদেশ। সে ক্ষেত্রে ঘরের মাঠে আফগানদের হারিয়ে শিরোপা জয়ের স্বপ্ন দেখতেই পারে সাকিব আল হাসানের দল। তবে আশার সঙ্গে আছে ভয়ও! কারণ ফরম্যাটটি টি-টোয়েন্টি। এই সংস্করণে বাংলাদেশের চেয়ে নিঃসন্দেহে এগিয়ে সফরকারীরা। তা ছাড়া এই ফরম্যাটে মুখোমুখি দেখায় বাংলাদেশের পরিসংখ্যানও বেশ ভালো নয়। মোট ছয়বারের দেখায় দুই দলের পরিসংখ্যান ৪-২।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 36 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com