ফুলপুরে বই উৎসব পালিতঃ আনন্দে মেতে উঠে শিক্ষার্থীরা।

Print


মোঃ খলিলুর রহমান,বিশেষ প্রতিনিধিঃ
ময়মনসিংহের ফুলপুর উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে বছরের প্রথম দিন মঙ্গলবার (১জানুয়ারী) বই উৎসব পালিত হয়েছে।
সরকারের সিদ্ধান্ত অনুযায়ী বছরের প্রথম দিন ফুলপুরে সকল শিক্ষাথীর হাতে নতুন বই তোলে দেয়া হয়েছে। নতুন বই পেয়ে আনন্দে মেতে উঠে শিক্ষার্থীরা। প্রতিটি স্কুলে উৎসব মুখর পরিবেশে নতুন বই বিতরন করা হয়েছে। ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী মঙ্গলবার সকালে ফুলপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিক ভাবে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই বিতরণ উৎসবের শুভ উদ্বোধন করেন। 
এসময় উপস্থিত ছিলেন, ফুলপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা এমএ হাকিম সরকার, সহকারী কমিশনার (ভূমি) তৃপ্তি কণা মন্ডল, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, ভারপ্রাপ্ত উপজেলা শিক্ষা কর্মকর্তা সাইফুল মালেক, পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ এনামুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিকুল ইসলাম, একাডেমিক সুপারভাইজার পরিতোষ সূত্রধর, ফুলপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হরমুজ আলী চৌধুরী সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও ম্যানেজিং কমিটির সদস্যগণ, স্কুলের শিক্ষক, অভিভাবক।
সিংহেশ্বর, বাঘেধরা ও বাশাটী স্কুলে ছাত্র-ছাত্রীদের হাতে নতুন বই তুলে দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান, ফুলপুর এক্সিলেন্ট স্কুল এন্ড মাদ্রাসায় শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন ফুলপুর প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ খলিলুর রহমান ও এক্সিলেন্ট স্কুল এন্ড মাদ্রাসার প্রিন্সিপাল এমএ মান্নান।

এছাড়াও পর্যায়ক্রমে ফুলপুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, গ্রামাউস মডেল একাডেমি, পয়ারি গকুল চন্দ্র উচ্চ বিদ্যালয়, রহিমগঞ্জ উচ্চ বিদ্যালয়, রহিমগঞ্জ ও ধন্তা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঠাকুরবাখাই ময়েজ উদ্দিন উচ্চ বিদ্যালয় ও ঠাকুরবাখাই  সঃ প্রাথমিক বিদ্যালয়, চরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাজিয়াকান্দা মাদ্রাসা ও সরকারি প্রাথমিক বিদ্যালয়, সিংহেশ্বর উচ্চ বিদ্যালয় ও সিংহেশ্বর সঃ প্রাথমিক বিদ্যালয়, আমুয়াকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মহিলা কামিল মাদ্রাসা, দিউ সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে সকল শিক্ষার্থীর হাতে নতুন বই পৌছে দেয়া হয়। নতুন বই পেয়ে শিক্ষার্থীরা তা উচিয়ে ধরে উৎসবে মেতে উঠে।
এ সময় উপস্থিত ছিলেন স্কুল ম্যানেজিং কমিটির সদস্যগণ, স্কুলের শিক্ষক, অভিভাবক, স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিগণ। সারা ফুলপুর বছরের প্রথম দিন বই উৎসবে মেতে ছিল।

##

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 116 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com