ফুলবাড়ীতে অসহায় শিশু ইমন বাবুকে বাঁচাতে অপারেশন জরুরী প্রয়োজন সহযোগিতা

Print

সাইফুর রহমান শামীম,কুড়িগ্রাম প্রতিনিধি
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের সীমান্তবর্তী করুষাফেরুষা গ্রামের অসহায় দিনমজুর আমিনুল ইসলামের ছেলে শিশু ইমন বাবু (৭) গত আট মাস আগে খেলতে গিলে বাড়ির পাশের একটি আগুনের ছাইয়ের ভিড়ায় তার তার বাম পা পড়ে যায়। এতে পায়ের গোড়ালি পুড়ে গেলে স্থানীয় পল্লী চিকিৎসকের মাধ্যমে তার চিকিৎসা করানো হয়। পরবর্তীতে পয়সার অভাবে ভালো চিকিৎসা না হওয়ায় ক্ষত হওয়া পায়ের যন্ত্রণায় শিশু ইমন কান্নাকাটি শুরু করলে পরিবারের লোককজন আফরোজা খাতুন নামের স্থানীয় এক মহিলা সাংবাদিকের সহযোগিতায় রংপুর মেডিকলে কলেজের বার্ন ও প্লাষ্টিক সার্জারী বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডাক্তার মারুফুল ইসলামের কাছে ইমনকে নিয়ে যান। পরীক্ষা নীরীক্ষা করে দেখা যায় শিশু ইমনের পায়ে আগুনে পুড়ে যাওয়া ক্ষতটি ভিতরে ভিতরে ঘায়ের সৃষ্টি করেছে। এ সময় ডাক্তার মারুফুল ইসলাম জরুরী ভিত্তিতে ইমনের পা অপারেশনের পরামর্শ দেন। অপারেশন না করলে ওই ঘা থেকে সৃষ্টি হতে পারে মরণ ব্যাধি ক্যান্সার। আর এই অপারেশনের জন্য প্রয়োজন হবে প্রায় ১ লাখ টাকা। ইমনের বাবা আমিনুল ইসলাম একজন দিনমজুর। তার নেই কোন বসতভিটা। তার সম্পর্কের শাশুড়ি ওড়না বেগমের ২ শতাংশ জায়গায় ঘর উঠিয়ে স্ত্রী সন্তান নিয়ে কোনমতে কষ্টে দিনাতিপাত করছেন। আদরের শিশু সন্তান ইমন বাবুর অপারেশন করাতে দিনমজুর আমিনুল ইসলামের পক্ষে ১ লাখ টাকা যোগাড় কোনভাবেই সম্ভব নয়।
তাই শিশু ইমনের বাবা আমিনুল ইসলাম মা ইয়াছমিন বেগম তাদের আদরের সন্তান ইমন বাবুকে বাঁচাতে দেশ-বিদেশের হৃদয়বান মানুষ ও সরকারি-বেসরকারি সাহায্য সংস্থার আর্থিক সহযোগিতা কামনা করেছেন। আর্থিক সাহায্য পাঠানোর ঠিকানা-শিশু ইমন বাবু, প্রযতেœ- ইমনের মা ইয়াছমিন বেগম, ফোন ও বিকাশ নম্বর-০১৯২৬-৮৯৪২০৫ (পার্সোনাল)।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 66 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com