ফের ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাল উ. কোরিয়া

Print

কোরীয় উপদ্বীপে দক্ষিণ কোরিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্রের সামরিক মহড়ার ওপর ক্ষোভ প্রকাশ করতে আবারও স্বল্পপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে কিম জং উনের উত্তর কোরিয়া। বৃহস্পতিবার ( ২৫ জুলাই ) স্থানীয় সময় ভোর ৫টা ৩৪ মিনিটে এবং ৫টা ৫৭ মিনিটে দুটি ক্ষেপনাস্ত্র নিক্ষেপ করে উত্তর কোরিয়া। দক্ষিণ কোরিয়ার যৌথ বাহিনীর প্রধান জানান, বৃহস্পতিবার ( ২৫ জুলাই ) উত্তর কোরিয়ার স্বল্পপাল্লার ক্ষেপণাস্ত্র ৪৩০ কিলোমিটার পাড়ি দিয়ে জাপান সাগরে পতিত হয়েছে। বৃহস্পতিবার ( ২৫ জুলাই ) স্থানীয় সময় ভোর ৫টা ৩৪ মিনিটে এবং ৫টা ৫৭ মিনিটে দুটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে উত্তর কোরিয়া।

গত বছর সিঙ্গাপুরে হওয়া কিম-ট্রাম্প বৈঠকে কোরিয়া উপদ্বীপকে পারমাণবিক অস্ত্রমুক্ত করার ব্যাপারে এক সমঝোতা চুক্তি হয়। এরপর গত ফেব্রুয়ারিতে ভিয়েতনামের হ্যানয় শহরে আবারও বৈঠকে বসেন ট্রাম্প এবং কিম। কোনো চুক্তি ছাড়াই হঠাৎ শেষ হয়েছিল হ্যানয় সম্মেলন। সম্মেলন শেষে কিম জং উন বলেছিলেন , অসস্মানজনক প্রস্তাব দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

মার্কিন ও দক্ষিণ কোরিয়ার যৌথ সামরিক মহড়া নিয়ে নিয়ে উত্তর কোরিয়া অভিযোগ করে বলে, এই যৌথ সামরিক মহড়ার ফলে এই অঞ্চলের স্থিতিশীলতা হুমকির মুখে পড়বে এবং নিরস্ত্রীকরণ আলোচনা বাধাগ্রস্ত হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 35 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com