ফেসবুকের চেয়ারম্যান হিসেবে জুকারবার্গের দিন শেষ

Print

ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গকে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান পদ থেকে সরে যেতে হতে পারে। বৃহ¯পতিবার এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমটির অংশীদারদের সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। বিবিসি জানিয়েছে, এ সভায় একটি ভোট অনুষ্ঠিত হবে এবং এতে জুকারবার্গের হেরে যাওয়ার সম্ভাবনাই বেশি। কারণ তিনি ফেসবুকের ৬০ ভাগ শেয়ারের মালিক, তাই অন্য অংশীদাররা তার বিপক্ষে ভোট দিতে পারেন। আর এ থেকেই বোঝা যাবে অংশীদারদের মধ্যে কতভাগ এখনো মার্ক জুকারবার্গের ওপর আস্থা রাখতে পারছেন।

ফেসবুকের প্রায় ৫ মিলিয়ন ডলারের শেয়ার আছে এমন একটি প্রতিষ্ঠান হল ট্রিলিয়াম অ্যাসেট ম্যানেজমেন্ট। এটিই মূলত মার্ক জুকারবার্গের বিরুদ্ধে প্রচারণা চালাচ্ছে। এরপর থেকে তার পদত্যাগের জন্য চাপ বাড়তে শুরু করে। তথ্য পাচার কেলেঙ্কারির পর থেকে ফেসবুকের নিয়ন্ত্রণ তার হাত থেকে সরিয়ে নিতে চায় অন্যান্য অংশীদাররা।

তবে তাদের সকল আহ্বান প্রত্যাখ্যান করেন জুকারবার্গ।

ফ্রান্স ২ কে দেয়া এক সাক্ষাৎকারে জুকারবার্গ তার দীর্ঘ সময়ের বন্ধু ও ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা ক্রিস হিউগসের দাবিকে উড়িয়ে দেন। জুকারবার্গের অত্যাধিক প্রভাবের কারণে ক্রিস ফেসবুককে বিভক্তের পক্ষে ছিলেন। ফেসবুকের সাবেক নিরাপত্তা প্রধান অ্যালেক্স স্টামোসও জুকারবার্গকে ফেসবুকের চেয়ারম্যান পদ থেকে সরে যেতে বলেছিলেন। তিনি গণমাধ্যমকে বলেন, জুকারবার্গের উচিৎ ফেসবুকের উপর থেকে কতৃত্ব কমিয়ে দেয়া এবং একজন নতুন সিইও নিয়োগ দেয়া।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 31 বার)


Print
bdsaradin24.com