ফেসবুকে কনটেন্ট দেখতে টাকা লাগবে

Print

বিনামূল্যের দিন শেষে। এবার ফেসবুকে কয়েক ধরনের বিশেষ কনটেন্ট দেখতে টাকা লাগবে। পরীক্ষামূলক ভাবে চালু হচ্ছে এই নতুন নিয়ম।

ফুটবল থেকে কমেডি, পড়াশোনা থেকে রান্নাবান্না- ফেসবুকে রয়েছে এরকম অনেক গ্রুপ। এর মধ্যে কয়েকটি গ্রুপ আপনি নিশ্চয়ই ফলো করেন। তাহলে আপনার জন্য এটি হতে পারে খারাপ খবর।

কয়েক ধরনের গ্রুপে এবার নির্দিষ্ট এক্সক্লুসিভ কনটেন্ট দেখতে হলে গ্রুপের সদস্যদের টাকা দিয়ে তা দেখতে হবে। প্রাথমিক ভাবে রান্নাবান্না, সন্তান প্রতিপালন, ঘর পরিষ্কার ইত্যাদি বিষয়ক প্রাইভেট গ্রুপে এই নিয়ম চালু হচ্ছে।

তবে আপাতত খুব বেশি গ্রুপের ক্ষেত্রে এই ব্যবস্থা হচ্ছে না বলেই জানিয়েছেন ফেসবুকের প্রোডাক্ট ম্যানেজমেন্ট ডিরেক্টর অ্যালেক্স ডেভ।

এই নতুন নিয়মে গ্রুপ অ্যাডমিনরা চাইলে সদস্য প্রতি মাসে ২ হাজার টাকারও বেশি চাওয়ার সুযোগ পাবেন। সেক্ষেত্রে কেউ এই টাকা দিলে তবেই দেখতে পারবে ওই নির্দিষ্ট ছবি বা ভিডিও।

কাজেই সতর্ক হোন এখনই। খরচ এড়াতে ওই ধরনের গ্রুপ থেকে দূরে থাকুন। ইন্টারনেটে খুঁজে দেখুন, ওই একই জিনিস অন্য কোথাও পাওয়া যায় কি না।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 31 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com