ফেসবুকে থাকবে না ‘লাইক অপশন’

Print

কম লাইকের কারণে ফেসবুকের অনেক পোস্টই গুরুত্ব পায় না। আবার অনেক স্ট্যাটাস লাইকের উপর ভিত্তি করে চারদিকে চড়িয়ে পড়ে। বিষয়টি নজরে এসেছে ফেসবুক কর্তৃপক্ষের। তাই নিউজ ফিড পোস্টে লাইক কাউন্টার সরিয়ে ফেলার কথা ভাবছে প্রতিষ্ঠানটি।

এর আগে লাইক গণনা উঠিয়ে দেয়ার ঘোষণা দেয় ইনস্টাগ্রাম। ইতোমধ্যে সাতটি দেশে সুবিধা লুকানোর বিষয়টি পরীক্ষা করা হচ্ছে। ব্যবহারকারী যাতে পোস্টের ওপর বেশি গুরুত্ব দেয় এবং তা শেয়ারের দিকে বেশি মনোযোগ দেয় সে উদ্দেশ্যেই এমন পরিকল্পনা। ইনস্টাগ্রামের মতো ফেসবুকও এমনটা চালু করতে পারে।

প্রযুক্তি বিশেষজ্ঞ জেন ম্যানচুন ওং সম্প্রতি ফেসবুকে এ অপশন খুঁজে পেয়েছেন। তার ভাষ্য, ফেসবুক অ্যান্ড্রয়েড অ্যাপে লুকানো লাইক কাউন্টের বিষয়টি পরীক্ষা করছে ফেসবুক।

ইনস্টাগ্রামে চালানো পরীক্ষার ফলও এখনো প্রকাশ করেনি ফেসবুক কর্তৃপক্ষ। তবে ফেসবুকে পরীক্ষা করার অর্থ দাঁড়ায়, এ ক্ষেত্রে ইতিবাচক ফল পেয়েছে তারা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 40 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com