ফেসবুক নোটিফিকেশন সিস্টেমে পরিবর্তন আসছে

Print

অনেকেই ফেসবুক পোস্ট দেওয়ার পর এর প্রতিক্রিয়া জানার অপেক্ষায় থাকেন। ফেসবুক প্রতিক্রিয়া আসার বিষয়টি বিশেষ নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দেয়। কিন্তু বর্তমান নোটিফিকেশন আইকনটিতে বারবার গিয়ে প্রতিক্রিয়া দেখতে অনেকেই বিরক্ত হন। ফেসবুক তাই নতুন একটি ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে। প্রতিটি পোস্টে কী ধরনের প্রতিক্রিয়া এসেছে, তা সহজে জানার জন্য নতুন নোটিফিকেশন ফরম্যাট তৈরি করছে তারা।

বেশ কিছুদিন আগেই ফেসবুক পোস্টের প্রতিক্রিয়া জানাতে রিঅ্যাকশন ফিচার চালু করেছে। নতুন নোটিফিকেশন ফরম্যাটে প্রতিটি ফেসবুক পোস্টের নোটিফিকেশন লিস্টের মধ্যে প্রতিক্রিয়াগুলো হাইলাইট করার চেষ্টা করছে ফেসবুক। এতে প্রতিটি প্রতিক্রিয়া স্পষ্ট ও দ্রুত বোঝা যাবে। নোটিফিকেশনের নতুন ফরম্যাটে পোস্টের ছোট একটি শিরোনাম দেখাবে এবং তাতে নির্দিষ্ট পোস্টটির প্রতিক্রিয়া দেখাবে। আগে টেক্সট ফরম্যাটে নোটিফিকেশন দেখানো হতো। এখন তা ভিজ্যুয়াল ফরম্যাটে দেখানো হবে।

নতুন ফরম্যাট চালু হলে ফেসবুকের পোস্টের পাঠকের সঙ্গে আরও সহজে যুক্ত হওয়া যাবে। পোস্টদাতা সহজে নির্দিষ্ট পোস্টে কে কী প্রতিক্রিয়া জানিয়েছে, তা বুঝতে পারবেন। কোন পোস্টে কত প্রতিক্রিয়া এল, তা তুলনা করে দেখা যাবে। এটি সাধারণ ব্যবহারকারীদের জন্য সামান্য পরিবর্তন মনে হলেও ফেসবুক মার্কেটারদের কাছে এটি বড় ধরনের পরিবর্তন। এতে কোন পোস্ট বেশি হাইলাইট করতে হবে, তা বুঝতে পারবেন তাঁরা। ফেসবুকের নতুন এ ফিচার কবে নাগাদ চালু হবে, সে বিষয়ে এখনো কোনো তথ্য জানায়নি ফেসবুক কর্তৃপক্ষ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 46 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com