ফোনে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা আনছে স্যামসাং

Print

১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর আনছে স্যামসাং। নতুন সেন্সরে প্রায় ৫০% বেশি পিক্সেল থাকবে। চীনের শাওমির সঙ্গে একজোট হয়ে এই ক্যামেরা সেন্সর তৈরি করছে স্যামসাং।

স্যামসাং দাবি করছে, স্মার্টফোনের ক্যামেরার সংজ্ঞা বদলে দেবে এই ক্যামেরা সেন্সর। তবে প্রশ্ন উঠছে, এত বেশি মেগাপিক্সেলের ছবি কি সত্যিই প্রয়োজন? এক জন সাধারণ স্মার্টফোন ব্যবহারকারী বা একজন উঠতি ফটোগ্রাফার ১০৮ মেগাপিক্সেলের ছবি তুলবেন কিনা, তাই নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন ক্যামেরা বিশেষজ্ঞরা। কারণ, এত বেশি মেগাপিক্সেলের সঙ্গে ছবিগুলির রেজুলেশন অনেকটাই বেশি হবে। এত বেশি রেজুলেশনের ছবি ফোনের মেমোরিতে অনেকটাই জায়গা দখল করে নেবে।

তবে, সেই বিষয়েও ভেবেছে স্যামসাং। এই ক্যামেরা সেন্সরর দিয়ে উচ্চ মানের ২৭ মেগাপিক্সেলের ছবিও তোলা যাবে। এ ক্ষেত্রে ৪টি পিক্সেলের সমন্বয় তৈরি হবে এক-একটি পিক্সেল। এর ফলে ছবির রেজুলেশন কমতে পারে। কিন্তু, ছবিতে ডিটেলস বেশি থাকবে। কম আলোতেও এর ফলে ভাল ছবি তোলা সম্ভব হবে।

স্যামসাংয়ের নতুন সেন্সরটিতে স্মার্ট-আইএসও প্রযুক্তি ব্যবহৃত হচ্ছে। ফলে কম বা বেশি আলোয় স্বয়ংক্রিয়ভাবে সেন্সরের আইএসও নিয়ন্ত্রিত হবে।

স্যামসাং বা শাওমি কোন মডেলেল ফোনে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহৃত হবে তা এখনও জানা জায়নি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 29 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com