ফ্রন্ট-জোটে আগ্রহ নেই বিএনপির

Print

খালেদার মুক্তি ও নতুন নির্বাচনের দাবিতে দলের একক কর্মসূচি,বিভাগীয় সমাবেশে দুই জোটের নেতাদের আমন্ত্রণ জানানো হয়নি, কাদের সিদ্দিকীকে ফ্রন্টে ফেরানোর উদ্যোগ নেই ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টে আর আগ্রহ নেই বিএনপির। ক্রমেই ফ্রন্টের কার্যক্রম থেকে সরে আসছে দলটি। দীর্ঘদিন ধরে কোনো বৈঠকও হচ্ছে না। অন্য দলগুলো বৈঠক ডাকার অনুরোধ জানালেও বিএনপিই আগ্রহ দেখাচ্ছে না। দলের নেতা-কর্মীদের বড় একটি অংশের মনোভাব হচ্ছে, জোট ফ্রন্ট থেকে বেরিয়ে বিএনপিকে এককভাবে কর্মসূচি নিয়ে মাঠে থাকতে হবে। এমনকি ২০-দলীয় জোট নিয়েও ভাবনা নেই বিএনপির। এই জোটে জামায়াত থাকায় বিপাকে আছে দলটি। জামায়াতকে না পারছে ছাড়তে না পারছে রাখতে। সম্প্রতি একবার বৈঠক হলেও কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়।

বিএনপির নীতিনির্ধারকরা মনে করছেন, বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের জন্য দলের নেতা-কর্মীদেরই মাঠে সরব হতে হবে। এ নিয়ে জোট-ফ্রন্টের দ্বারস্থ হয়ে কোনো লাভ নেই। সর্বশেষ দলের স্থায়ী কমিটির বৈঠকেও দলীয় কর্মসূচি নিয়েই সামনে পথ চলার সিদ্ধান্ত হয়। এরপরই বিএনপি সারা দেশে আনুষ্ঠানিকভাবে একক কর্মসূচি ঘোষণা করে।

জানা যায়, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির পাশাপাশি নতুন নির্বাচন দাবিতে বিভাগীয় পর্যায়ে দলীয়ভাবে শোডাউন করছে দলটি। সেখানে ঐক্যফ্রন্ট বা ২০ দলের নেতাদের আমন্ত্রণ জানানো হয়নি। এমনকি তৃণমূল পর্যায়ে দুই জোটের নেতা-কর্মীদেরও আমন্ত্রণ জানায়নি বিএনপি। এক্ষেত্রে দলটি এখন ‘একলা চলো নীতি’তে সামনে পথ চলছে। এ প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী  বলেন, খালেদা জিয়ার মুক্তি দাবিতে আমরা দলীয়ভাবে বিভাগীয় পর্যায়ে সমাবেশ করছি। এখানে জোট বা ফ্রন্টকে আমন্ত্রণ জানানো হয়নি। ঐক্যফ্রন্ট জাতীয় কোনো সমস্যাকে সামনে তুলে ধরতে পারছে না দাবি করে ফ্রন্ট ছেড়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করে বলেন, ‘জাতীয় কোনো সমস্যাকে ঐক্যফ্রন্ট তুলে ধরতে পারছে না। এরকম একটি জোট যে আছে তা দেশের মানুষ জানেই না।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 25 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com