ফ্লাইট নিয়ে সিঙ্গাপুর গেলেন আলোচিত পাইলট ফজল মাহমুদ

Print

পাসপোর্ট ছাড়াই ফ্লাইট নিয়ে কাতার যাওয়া বাংলাদেশ এয়ারলাইন্সের সিনিয়র পাইলট ক্যাপ্টেন ফজল মাহমুদ দেশে ফিরেই গতকাল মঙ্গলবার থেকে আবারো নিয়মিত ফ্লাইট পরিচালনা শুরু করেছেন। যদিও তার পাসপোর্ট কেলেঙ্কারির বিষয় নিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে গঠিত পৃথক দু’টি তদন্ত কমিটি অনুসন্ধান করছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বলাকা ভবন সূত্রে জানা গেছে, মঙ্গলবার (ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা) বেলা ২টায় নতুন প্রজন্মের (বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার) উড়োজাহাজ নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছেড়ে যান পাইলট ফজল মাহমুদ। আজ রাতে ফিরতি ফ্লাইট নিয়ে তার ঢাকায় ফেরার কথা রয়েছে।

বোয়িং ৭৮৭ ফ্লাইট চালানোর মতো দক্ষ পাইলটের সংখ্যা বিমানে হাতেগোনা বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। গত রাতে বিষয়টি জানতে বিমানের মুখপাত্র শাকিল মেরাজের সাথে যোগাযোগ করা হয়। কিন্তু তার বক্তব্য পাওয়া যায়নি। উল্লেখ্য, গত ৫ জুন ঢাকা থেকে বোয়িং ৭৮৭ ফ্লাইট নিয়ে পাইলট ফজল মাহমুদ কাতারের রাজধানী দোহা হাম্মাদ বিমানবন্দরে চলে গেলেও তিনি তার নিজের পাসপোর্টটি ভুল করে ফেলে যান বিমানের অপারেশন বিভাগের লকারে। পাসপোর্ট ছাড়া কিভাবে তিনি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ইমিগ্রেশন অতিক্রম করলেন তা নিয়ে যেমন প্রশ্ন ওঠে, তেমনি ওই বিমানবন্দরে যাওয়ার পর তাকে পাসপোর্ট ছাড়া ট্র্যাভেল করার কারণে আটক করার অভিযোগও ওঠে ঢাবার দু-একটি মিডিয়াতে। যদিও পাইলট ফজল মাহমুদকে আটক করা হয়নি বলে বিমানের জনসংযোগ বিভাগ থেকে সাথে সাথে ব্যাখ্যা দিয়ে জানানো হয়েছিল। কারণ ফজল মাহমুদকে দিয়ে ভিভিআইপি ফ্লাইট পরিচালনার জন্য বিমান ম্যানেজমেন্ট তাকে দোহায় পাঠিয়েছিলেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 21 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com