বক্ষবন্ধনী টেকসই রাখার পন্থা

Print

সঠিক মাপের অন্তর্বাস খুঁজে পেলেও সেটা দীর্ঘদিন ব্যবহার করতে চাইলে নিতে হবে সঠিক যত্ন।

পোশাক-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে বক্ষবন্ধনীর স্থায়িত্ব বৃদ্ধির উপায় সম্পর্কে জানানো হল।

অদল বদল করে ব্যবহার: নিজের পছন্দের বক্ষবন্ধনী থাকতেই পারে। তাই বলে সব সময়ই যে তা ব্যবহার করতে হবে এমনটা নয়। এর আকার ঠিক রাখতে সপ্তাহে দুবারের বেশি এক বক্ষবন্ধনী ব্যবহার করা ঠিক নয়। তাই কয়েকটি বক্ষবন্ধনী অদল বদল করে ব্যবহার করলে পছন্দের জিনিস অনেকদিন পর্যন্ত ভালো থাকে।

হাতে পরিষ্কার করা: বক্ষবন্ধনী দীর্ঘস্থায়ী করতে চাইলে হাতে পরিষ্কার করাই ভালো। এরজন্য অর্ধেক বালতি পানিতে ডিটারজেন্ট গুলে তাতে বক্ষবন্ধনী ভিজিয়ে রাখুন। ১৫ মিনিট পরে তা ধুয়ে শুকাতে দিন।

অ্যালকোহল বিহীন ডিটারজেন্ট ব্যবহার: অন্তর্বাস পরিষ্কারের ক্ষেত্রে অবশ্যই অ্যালকোহল নেই এমন ডিটারজেন্ট ব্যবহার করাতে হবে। কারণ অ্যালকোহল স্থিতিস্থাপকতা নষ্ট করে। আর বিকল্প হিসেবে তরল পরিষ্কারক বেছে নিতে পারেন। এতে বক্ষবন্ধনী পরিষ্কার হওয়ার পাশাপাশি দীর্ঘস্থায়ী হবে।

অন্তর্বাস ধোয়ার জাল: বাজারে অন্তর্বাস সংরক্ষণের জাল কিনতে পাওয়া যায়। যাকে বলে ‘মেশ ল্যানজরি ব্যাগ’। যদি কোনোভাবেই মেশিন ছাড়া কাপড় ধোয়ার ব্যবস্থা না থাকে তাহলে এই জালের সাহায্যে মেশিনে অন্তর্বাস পরিষ্কার করতে পারেন। এতে এর আকার নষ্ট হওয়ার ঝুঁকি কমে যায়।

ঝুলিয়ে শুকানো: ড্রায়ারের ভেতরের উত্তাপ অন্তর্বাসের স্থিতিস্থাপকতা নষ্ট করে এবং তা ব্যবহারের অনুপযোগী করে ফেলে। তাই এর আকার ঠিক রাখতে ধোয়ার পর খোলা বাতাসে ঝুলিয়ে শুকাতে দিন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 48 বার)


Print
bdsaradin24.com