বখাটেদের যন্ত্রণায় স্কুলছাত্রীসহ ৬ জনের আত্মহত্যা

Print

সপ্তম শ্রেণির ছাত্রী মুন্নি আক্তার। উচ্চ শিক্ষা গ্রহণ করে আকাশ ছোঁয়ার স্বপ্ন তার। সদা হাস্যোজ্জ্ব¡ল ও মেধাবী এই শিক্ষার্থীকে নিয়ে মা-বাবার ছিল অনেক স্বপ্ন। কিন্তু বখাটেদের অত্যাচার সহ্য করতে না পেরে সব স্বপ্ন উড়িয়ে দিয়ে বেছে নিয়েছে আত্মহননের পথ। ঝিনাইদহে টেস্ট পরীক্ষায় ফেল করায় স্কুলছাত্রীর আত্মহত্যা করেছে। এছাড়া চিরিরবন্দরে জেএসসি পরীক্ষার্থী, রাজধানীতে স্বামীর সঙ্গে অভিমানে স্ত্রীর, বগুড়ায় কলেজছাত্রী, পাবনায় স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামী ও ফরিদপুরে এক প্রবাসীর আত্মহত্যার খবর পাওয়া গেছে।

ঢাকা : রাজধানীর যাত্রাবাড়ীতে স্বামীর সঙ্গে অভিমান করে শাপলা আক্তার (১৯) নামে এক নারী আত্মহত্যা করেছেন। গত রোববার দুপুরে এ ঘটনা ঘটে। নিহত শাপলা তার স্বামী সোহেল মোল্লার সঙ্গে যাত্রাবাড়ী শনির আখড়ার গোবিন্দপুর এলাকায় থাকতেন।

সোহেল মোল্লা জানান, আট মাস আগে তাদের বিয়ে হয়। রোববার সকালে পারিবারিক বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে শাপলা অভিমান করে ওই এলাকায় তার বাবা আক্তার হোসেনের বাড়িতে চলে যান। বিকেলে স্ত্রীর রাগ ভাঙাতে শ্বশুরবাড়িতে সোহেল যায়। সেখানে স্বামী-স্ত্রী মধ্যে ফের ঝগড়া হয়। পরে অভিমান করে শাপলা দরজা বন্ধ করে দেন। অনেকক্ষণ ডাকাডাকি করলে তার কোন সাড়া শব্দ না পেয়ে দরজা ভেঙে শাপলাকে গলায় ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওই হাসপাতালেই তার মৃত্যু হয় বলে জানা যায়। পরে পুলিশ ওই হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেকে পাঠায়।

ধামরাই (ঢাকা) : ঢাকার ধামরাইয়ে বখাটেদের অত্যাচার সহ্য করতে না পেরে আত্মহত্যা করেছে এক স্কুলছাত্রী। এ ঘটনায় পুলিশ রবিন, রাব্বি, শফিক ও রোকন নামে চার কিশোরকে আটক করেছে। গত রেববার বিকেলে সপ্তম শ্রেণির ছাত্রী মুন্নি আক্তার (১৩) নিজ বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

স্থানীয় সূত্র জানায়, মুন্নি আক্তার চৌহাট ইউনিয়নের চর কহেলা গ্রামের মনির হোসেনের মেয়ে। রাজাপুর বাহরাম মল্লিক উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণিতে পড়ছিল মুন্নি। স্কুলে যাওয়া আসার পথে বখাটেরা প্রায়ই তাকে উত্যক্ত করছিল। স্কুলের ভেতরেও তাকে উত্যক্ত করা হয়। এ নিয়ে চিহ্নিত বখাটেদের বিরুদ্ধে অভিযোগ করা হয় তাদের অভিভাবকদের কাছে। কিন্তু তাতে পরিত্রান মেলেনি। বরং উৎপাত বেড়ে যায়। এ অবস্থায় মুন্নি রবিবার বিকেলে নিজ বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

স্কুলছাত্রীর আত্মহত্যার সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে। মুন্নির লাশ উদ্ধার করে পুলিশ থানায় নিয়ে যায়। অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) তাহমিদুল ইসলাম মুন্নির অভিভাবকদের সাথে কথা বলে উত্যক্তের ঘটনা জানেন। এরপর পুলিশ অভিযান চালিয়ে চারজনকে আটক করে। আটক রবিন, রাব্বি, শফিক ও রোকন একই বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র বলে জানা গেছে।

দিনাজপুর : দিনাজপুরের চিরিরবন্দরে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়ে মোর্শেদা খাতুন (১৪) নামে এক জেএসসি পরীক্ষার্থী আত্মহত্যা করেছে। গত রোববার বিকালে উপজেলার সাতনালা ইউনিয়নের খামার সাতনালা গ্রামের দক্ষিণ বানিয়াপাড়ায় এ ঘটনা ঘটেছে।

নিহত মোর্শেদা খাতুন ওইপাড়ার মোকছেদ আলীর মেয়ে এবং সাতনালা এম এল উচ্চ বিদ্যালয়ে জেএসসি পরীক্ষার্থী। এলাকাবাসী ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, বিকালে মোর্শেদা নিজ শয়ন কক্ষে বই পড়ার সময় ঘরের দরজা বন্ধ করে পড়নের ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করে। তার মা অনেক ডাকাডাকি করেও কোনো সাড়া শব্দ না পেয়ে ঘরের ছাদ দিয়ে নেমে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। ইতোপ‚র্বেও সে ২ থেকে ৩ বার আত্মহত্যার চেষ্টা করে ব্যর্থ হয়।

ঝিনাইদহ : ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় এসএসসির টেস্ট পরীক্ষায় ফেল করায় এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। নিহতের নাম উস্মিতা সরকার (১৬)। গতকাল সোমবার ভোরে উপজেলার পৌর এলাকার নগরপাড়ায় এ ঘটনা ঘটে। নিহত উস্মিতা শৈলকুপা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রী ও নগরপাড়ার উজ্জল সরকারের মেয়ে।

নিহতের বাবা উজ্জল সরকার জানান, সোমবার ভোরে নিজ রুমে ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে সে। সে টেস্ট পরীক্ষায় ফেল করার পর বাড়ির সবাই তাকে আরও সাহস জুগিয়েছে। কিন্তু এর পরও মেয়ে আত্মহত্যা করল।

বগুড়া : বগুড়ার শাজাহানপুরে কামনা (১৮) নামে এক কলেজছাত্রী গ্যাস ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করেছেন। গত রোববার রাতে গ্যাস ট্যাবলেট খাওয়ার পর কামনাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার দুপুর ১২টার দিকে তার মৃত্যু হয়। নিহত কামনা উপজেলার মাঝিড়াপাড়ার বাবুল হোসেনের মেয়ে এবং পল্লী উন্নয়ন একাডেমি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী।

কামনার বড় বোন জানান, রোববার বাড়ির পাশে প্রতিবেশীদের সঙ্গে তার ঝগড়া হয়। তারপর সে কলেজে যাওয়ার প্রস্তুতি নিলে খেতে বলা হয়। কিন্তু না খেয়ে কলেজে যায়। কলেজ থেকে ফিরেও কিছু না খেয়ে ঘরে শুয়ে থাকে। এক সময় শব্দ শুনে ঘরে এসে দেখা যায় কামনা মেঝেতে পড়ে আছে। সঙ্গে সঙ্গে তাকে স্থানীয় ক্লিনিকে ভর্তি করানো যায়নি। পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে কামনা মারা যায়। কিন্তু কামনা গ্যাস ট্যাবলেট কীভাবে পেল তা তার পরিবারের কেউ জানে না।

ফরিদপুর : ফরিদপুরের ভাঙ্গায় সুমী আক্তার (২২) নামে এক গৃহবধ‚র ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার ভোরে উপজেলার মানিকদাহ ইউনিয়নের পুখুরিয়া মধ্যপাড়া গ্রাম থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত সুমী আক্তার উপজেলার হামেরদী ইউনিয়নের বড় হামেরদী গ্রামের মালয়েশিয়া প্রবাসী সাত্তার ব্যাপারীর স্ত্রী।

ভাঙ্গা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পিযুজ চন্দ্র জানান, সাত্তার ব্যাপারীর গ্রামের বাড়ি হামেরদী ইউনিয়নের বড় হামেরদী গ্রামে হলেও সুমী আক্তার তার বাবা সেলিম মিয়ার বাড়ি পুখুরিয়ায় থাকত। সেখানে রাতের খাবার খেয়ে দেড় বছরের শিশুপুত্র আবিদকে নিয়ে ঘুমাতে যান তিনি। গভীর রাতে বাড়ির লোকজন জানালা দিয়ে দেখতে পান রুমের সিলিং ফ্যানের সঙ্গে সুমির মরদেহ ঝুলছে। খবর পেয়ে পুলিশ মরদেহটি উদ্ধার করে মর্গে পাঠায়। এ ব্যাপারে থানায় একটি ইউডি মামলা হয়েছে বলেও তিনি জানান।

পাবনা : পাবনার ভাঙ্গুড়া উপজেলায় স্ত্রীর সঙ্গে অভিমান করে সাব্বির হোসেন (২৫) নামের এক স্বামী আত্মহত্যা করেছেন। গত রোববার সন্ধ্যায় পাবনার জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। সাব্বির হোসেন উপজেলার খানমরিচ ইউনিয়নের ময়দানদীঘি দক্ষিণপাড়া গ্রামের মৃত শাহাদত হোসেনের ছেলে। এক সন্তানের জনক ছিলেন তিনি।

ভাঙ্গুড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা বলেন, সকালে স্ত্রীর সঙ্গে সাংসারিক বিষয় নিয়ে সাব্বিরের ঝগড়া হয়। একপর্যায়ে স্ত্রীর সঙ্গে অভিমান করে নিজের কক্ষে গিয়ে বিষপান করেন তিনি। কিছুক্ষণ পর তিনি অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকজন ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে তার অবস্থার অবনতি হলে পাবনা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার মৃত্যু হয়। এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 37 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com