বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনায় কুবি বঙ্গবন্ধু পরিষদের নিন্দা

Print
তানভীর আহমেদ রাসেল, কুবি প্রতিনিধি:
কুষ্টিয়া পৌরসভার পাঁচ রাস্তার মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের ঘটনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। আজ রোববার কুমিল্লা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী ওমর সিদ্দিকী ও সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন স্বাক্ষরিত বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়৷
বিবৃতিতে সংগঠনটি জানায়, ইতিহাসের এই চরম ঘৃণিত, ঔদ্ধত্যপূর্ণ আচরণ ও মানবিক মূল্যবোধের অবক্ষয় সমগ্র জাতির বিবেককে নাড়া দিয়েছে। এই ঘটনায় বঙ্গবন্ধু পরিষদ ক্ষুব্ধ ও মর্মাহত হয়েছে। বঙ্গবন্ধু পরিষদ মনে করে, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর ও ভাস্কর্য নিয়ে প্রতিক্রিয়াশীল, স্বাধীনতাবিরোধী ও মৌলবাদী চক্রের অযৌক্তিক বক্তব্য কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। এটি দেশকে ব্যর্থ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে স্বাধীনতা বিরোধীদের গভীর ষড়যন্ত্র।
সংগঠনটি বিবৃতিতে বলে, চক্রান্তকারীরা এই চক্রান্তের বাস্তবায়নের জন্য খুবই নমনীয় দিক ধর্মকে ব্যাবহার করছে। ভাস্কর্যকে মূর্তির সঙ্গে মিলিয়ে ধর্মপ্রাণ সাধারণ মানুষেকে বিভ্রান্ত করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে। আমরা দৃঢ়চিত্তে বলতে চাই, বঙ্গবন্ধুর প্রতি বিন্দুমাত্র অশ্রদ্ধা বাঙালি জাতি কোনোভাবেই মেনে নেবে না।
কুমিল্লা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ দুষ্কৃতকারীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি বিধানের জন্য দাবি জানিয়েছে।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 255 বার)


Print
এই পাতার আরও সংবাদ