বঙ্গবন্ধু হত্যাকান্ডের নেপথ্য কারীগর খুনী জিয়াউর রহমান-অধ্যাপক অপু উকিল

Print

মাঈন উদ্দিন সরকার রয়েলঃ নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলা পাবলিক হলে কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে শনিবার বিকাল তিনটায় জাতীয় শোক দিবস উপলক্ষে স্বরণসভা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল । বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ যুবমহিলালীগের সাধারণ সম্পাদক ও সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্্য অধ্যাপক অপু উকিল ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখাকালীন সময়ে অধ্যাপক অপু উকিল তাঁর বক্তব্যে বলেনে-আজকে এই শোক দিবসের স্বরণ সভায় দাড়িয়ে আমদের মনে প্রশ্ন আসে ? কারা এই হত্যাকারী ? কেন বঙ্গবন্ধু হত্যা করা হলো? কেন এই হত্যাকান্ড ঘটিয়েছে ? কেন ঘটিয়েছে ? কেন তারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে ? কেন্ তারা মহীয়সী নারী ,শিশুকে হত্যা করলো ? এই হত্যাকান্ডের নেপথ্য কারীগর খুনী জিয়াউর রহমান ।এই জেনারেল জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনীদের রক্ষা করতে চেয়েছিল । এই খুনী জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনীদের পুরস্কৃত করেছিল ।

বঙ্গবন্ধুর খুনী ফারুক,রশিদ দম্ভ করে,অহংকার বলেছিল-জেনারেল জিয়াউর রহমান আমাদেরকে বলেছে তোমরা চালিয়ে যাও, তোমরা বঙ্গবন্ধুকে খুন কর, আমি তোমাদের সাথে আমি আছি । এই খুনী জিয়াউর রহমান ।বঙ্গবন্ধুর খুনের বিচার হলেও এই খুনী জিয়াউর রহমান এবং তাকে সহায়তাকারী এই গোষ্ঠির এখনো বিচার হয়নি । আমরা আজ এই স্বরণসভায় দাঁড়িয়ে আমরা জাতির জনকের হত্যাকারীদের যারা মদদ দিয়েছে,নির্দেশনা দিয়েছে, এই জেনারেল জিয়াউর রহমানসহ তার সঙ্গী যারা ছিল, তাদের মরনোত্তর বিচার দাবি করছি ।

কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নূরুল ইসলামের সভাপতিত্বে ও কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মোজাফরপুর ইউপির চেয়ারম্যান নুরুল আলম মো্ঃ জাহাঙ্গীর চৌধূরীর পরিচালনায় এ আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে জ্ঞানগর্ভ বক্তব্য রাখেন বাংলাদেশ যুব মহিলালীগের সাধারণ সম্পাদক ও সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপিক অপু উকিল ।

এছাড়াও বক্তব্য রাখেন নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও কেন্দুয়া প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞাঁ, নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সদস্য ও কেন্দুয়া পৌরসভার মেয়র মোঃ আসাদুল হক ভূঞাঁ, কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহ্বায়ক চেয়ারম্যান হুমায়ুন কবীর চৌধূরী, সকল ইউনিয়ন আওয়ামীলীগের পক্ষে পাইকুড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান আরজু,কেন্দুয়া পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জুয়েল, কেন্দুয়া উপজেলা যুবলীগের যুগ্ন আহ্বায়ক জাহাঙ্গীর আলম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন আহ্বায়ক আনোয়ার পারভেজ আনার,কেন্দুয়া উপজেলা যুবমহিলালীগের সহ-সভাপতি শাহনাজ পারভীন প্রমুখ ।

আলোচনা সভার পূর্বে কবি নেহাল হাফিজ ও কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি কবি সমরেন্দ্র বিশ্বশর্মা স্বরচিত কবিতা পাঠ করেন । আলোচনা সভা চলাকালীন সময়ে আলাচকদের বক্তবের এক ফাঁকে “যদি রাত পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই” গানটি খালি কন্ঠে পরিবেশন করেন বাংলাদেশ বেতার ও টেলিভিশন শিল্পী প্রদীপ পন্ডিত ।

এ আলোচনা সভায় কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ সকল ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও মুক্তিযোদ্ধা,শিল্পী,শিক্ষক,সাংবাদিক,সাহিত্যিক,বুদ্ধিজীবি,সামাজিক,সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ,উপজেলার সর্বস্তরের কৃষকলীগ,স্বেচ্ছাসেবকলীগ,যুবলীগ,যুবমহিলালীগ,ছাত্রলীগসহ সকল সহযোগী অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ ও সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন ।

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 148 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com