বডি লোশন মুখে ব্যবহার করছেন না তো

Print

শীতকাল চলে গেলেও ত্বকের টানটান ভাব যেন যাচ্ছেই না! গোসলের পর মুখের ত্বকের রুক্ষতা দূর করতে যে লোশন ব্যবহার করছেন, সেটার গায়ে ‘বডি লোশন’ লেখা নেই তো?

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, খুব নিয়মিত করা ভুলের মধ্যে বডি লোশন মুখের ত্বকে ব্যবহার করা অন্যতম। মুখের ত্বক শরীরের অন্যান্য অংশের ত্বকের তুলনায় সংবেদনশীল হয়। ফলে বডি লোশন মুখের ত্বকে ব্যবহার করলে নানাবিধ ত্বকের সমস্যা দেখা দিতে পারে। ডার্মেটোলজিস্ট বা ত্বক বিশেষজ্ঞদের মতে, বডি লোশন মুখে মাখার লোশনের তুলনায় অনেক ভারি হয়। এতে ব্রণ ও ফুসকুড়ির মতো সমস্যা দেখা দিতে পারে ত্বকে। লোশন মুখের ত্বকে ব্যবহারের আগে অবশ্যই গায়ে ‘ফেস লোশন’ লেখা আছে কিনা দেখে নেবেন। এছাড়া বেবি লোশন ব্যবহার করতে পারেন ত্বকে।

এছাড়া লক্ষ রাখবেন শ্যাম্পু অথবা চুলের রঙ যেন কোনওভাবেই মুখের ত্বকে না লাগে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 56 বার)


Print
bdsaradin24.com