বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে অজস্র খানাখন্দঃ চলাচলে দুর্ভোগ

Print
জেলা প্রতিনিধি, নাটোরঃ নাটোরের বড়াইগ্রামের বনপাড়া থেকে সিরাজগঞ্জের হাটিকুমরুল পর্যন্ত ৫৫ কিলোমিটার দীর্ঘ মহাসড়কের বিভিন্ন জায়গায় রাস্তা ভেঙ্গে খানাখন্দের সৃষ্টি হয়েছে। বিশেষ করে মান্নান নগর, মহিষলুটি বাজারসহ কয়েকটি এলাকায় পরিস্থিতি বেশি নাজুক হয়ে পড়ায় চরম দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রী ও চালকেরা।
জানা গেছে, মহাসড়কটির বনপাড়া থেকে কাছিকাটা টোল প্লাজ পর্যন্ত রাস্তা ভালো হলেও তার পর থেকে হাটিকুমরুল পর্যন্ত রাস্তায় বেশ কয়েকটি পয়েন্টে রাস্তার পিচ ঢালাই উঠে খানাখন্দের সৃষ্টি হয়েছে। বিশেষ করে মান্নান নগর বাজার এলাকায় রাস্তা বেশ কিছুদিন ধরে একেবারে বিধ্বস্ত অবস্থায় রয়েছে। ফলে নাটোর, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, কুষ্টিয়া, ঝিনাইদহ, যশোর ও পাবনাসহ বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন এ মহাসড়কে ঢাকাগামী হাজার হাজার যানবাহন চলাচলে ব্যাপক বিঘœ ঘটছে। এসব খানাখন্দে পড়ে যানবাহন বিকল হওয়াসহ প্রায়ই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে।
স্থানীয়রা জানান, এ মহাসড়কের মহিষলুটি ও সিরাজগঞ্জ রোড এলাকায় বড় ধরণের মাছের আড়ৎ গড়ে উঠেছে। প্রতিদিন চলনবিল অঞ্চলের বেশ কয়েকটি উপজেলার মাছবাহী ট্রাক-মিনি ট্রাক-ভুটভুটি এ মহাসড়ক হয়েই এ দুটি মৎস্য আড়তে চলাচল করে। মূলত মহাসড়কে চলার সময় ওই সব মাছবাহী গাড়ির পানি পড়ে রাস্তার কার্পেটিং ও ইটের সোলিং ভেঙে বেহাল দশার সৃষ্টি হয়েছে।
সরেজমিনে দেখা গেছে, মহা সড়কটির বেশ কিছু জায়গায় ছোট-বড় গর্ত। যেখানে গর্ত নাই, সেই জায়গাগুলো এবড়ো-থেবড়ো হয়ে আছে। কোথাও কোথাও ফুলে-ফেঁপে ঢিবি হয়েছে। বৃষ্টি না হলেও মাছের গাড়ির পানি পড়ে সারাক্ষণ গর্তগুলোতে কম-বেশি পানি জমে থাকছে। আর পানি শুকালে কর্দমাক্ত থাকছে। রাস্তাটুকু দিয়ে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী যান পার হচ্ছে হেলেদুলে। দ্রুতগামী কিছুৃ যাবাহন ট্রাফিক আইন অমান্য করে সড়কটির এপাশ-ওপাশের যেদিক একটু ভালো দেখছেন সেদিক দিয়েই চলাচল করছে। বাড়ছে দুর্ঘটনার ঝুঁকি।
এ প্রসঙ্গে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী ডা. মোহাম্মাদ আহাদ উল্লাহ বলেন, ইতোমধ্যে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের মান্নান নগর বাজার এলাকার রাস্তাটুকুর সংস্কার কাজ শুরু করা হয়েছে। অন্য যেসব জায়গায় সমস্যা আছে সেগুলোও সমাধান করা হবে।
আপন
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 84 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com