বন্ধু সাকিবের কথা শুনলেন তামিম!

Print

চলতি বছরটা একদমই ভালো যাচ্ছে না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বাঁহাতি ওপেনার তামিম ইকবালের। ওয়ানডে ক্রিকেটে ২০১৮ সালে প্রায় ৮৬ গড়ে ৬৮৪ রান করেছিলেন তামিম। ছয়টি ফিফটির সঙ্গে করেছিলেন ২টি সেঞ্চুরি।

সেই তিনিই চলতি বছরে মাত্র ২৪.৫৬ গড়ে করতে পেরেছেন ৪৪২ রান। নেই কোনো সেঞ্চুরি, ফিফটি মাত্র ৩টি। সবশেষ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ৩ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে মাত্র ২১ রান। এছাড়া বিশ্বকাপেও মাত্র ২৯.৩৭ গড়ে করেছিলেন ২৩৫ রান।

ব্যাটের এমন রানখরা কাটানোর জন্য তামিমের প্রিয় বন্ধু সাকিব আল হাসান দিয়েছিলেন দারুণ এক পরামর্শ। গত ১ আগস্ট রাজধানীর বনানী বিদ্যা নিকেতন স্কুল এন্ড কলেজে ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক কার্যক্রমে উপস্থিত হয়ে ক্রিকেটের বিষয়েও কথা বলেছিলেন সাকিব।

যেখানে তামিমের জন্য কোনো পরামর্শ আছে কি-না? জানতে চাওয়া হলে সাকিব বলেন, ‘দেখুন একজন ক্রিকেটারের এমন সময় আসতেই পারে। এখন আমার মনে হয় যে ওর জন্য যেটা দরকার, খুব ভালো একটা বিশ্রাম নেয়া, নিজেকে রিকভার করা, ফ্রেশ হওয়া এবং আগের চেয়ে ভালোভাবে ফিরে আসা। আমি নিশ্চিত ও (তামিম) এটা করবে।’

বন্ধু সাকিবের এ কথাই যেনো এবার রাখলেন তামিম। তাই বিশ্রামের আবেদন করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডে। আগামী মাসে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ও পরে টি-টোয়েন্টির ত্রিদেশীয় সিরিজ থেকে বিশ্রাম চান দেশসেরা এ ওপেনার।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 54 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com