বয়স্ক নয়, নিয়মিতদের হাতেই ছাত্রদলের নেতৃত্ব দিতে অনড় বিএনপি

Print

বয়স্ক ছাত্রনেতা এবং কর্মীদের প্রতিবাদ ও বিক্ষোভের পরও নিয়মিত শিক্ষার্থীদের দিয়েই ছাত্রদল পরিচালনার সিদ্ধান্তে অটল রয়েছে বিএনপির হাই কমান্ড। দলটির নেতারা বলছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে চলমান বিভাগীয় সমাবেশের চূড়ান্ত কর্মসূচি হবে ঢাকায়। এর আগেই ছাত্রদলে নতুন নেতৃত্ব আনার সবরকম চেষ্টা শুরু হয়েছে। গত একমাসে বয়স্ক বিদ্রোহীদের সঙ্গে দফায় দফায় বৈঠক করে প্রাথমিক সমাধানের দিকে এগিয়েছেন বিএনপির দায়িত্বপ্রাপ্ত নেতারা।

২০১৪ সালে অক্টোবরে রাজীব আহসানকে সভাপতি ও আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। দুই বছর মেয়াদি ওই কমিটি পাঁচ বছর পর ভেঙে দেওয়া হয় এ বছরের ৩ জুন। এরপর রবিবার (২৩ জুন) পরবর্তী কাউন্সিলের তারিখ ঘোষণা করেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। ওই ঘোষণা অনুযায়ী ১৫ জুলাই ছাত্রদলের কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বিদ্রোহীদের বিক্ষোভে তা বাতিল হয়।

বিএনপির দায়িত্বপ্রাপ্ত নেতারা বলছেন, অচিরেই নতুন কাউন্সিলের দিনক্ষণ নির্ধারণ করে সংবাদ সম্মেলন করা হবে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ অনুযায়ী নিয়মিত শিক্ষার্থীদের দিয়েই ছাত্রদলের নেতৃত্ব দেওয়া হবে।

এ বিষয়ে ছাত্রদলের নতুন নেতৃত্ব খুঁজতে গঠিত সার্চ কমিটির প্রধান বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, ‘আমরা নেতৃত্ব সার্চ করছি না, প্রক্রিয়া ঠিক করছি। ছাত্রদলের ভবিষ্যৎ খুব শুভ। ছাত্ররাই ছাত্ররাজনীতি করবে। যারা বুঝতে পারছে না, তাদের বোঝানোর চেষ্টা করা হচ্ছে।’ তিনি আরও বলেন, ‘ছাত্রদলের নেতৃত্ব সার্চ করবে, যাদের নেতৃত্ব দেওয়া হবে তারা। ভোটের মধ্য দিয়ে নেতৃত্ব ঠিক হবে।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 38 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com