বরগুনা এখন নিউ টেকনাফ

Print

দেশের উপকূলীয় জেলা বরগুনা এখন নতুন মাদক সাম্রাজ্য। ইয়াবার বড় চালান সমুদ্রপথে দেশে ঢুকে বরগুনায় খালাস হয়। এখান থেকেই বিভিন্ন পথে ঢাকাসহ সারা দেশে পাঠানো হয় ইয়াবার চালান। এ কারণেই বরগুনায় তৈরি হচ্ছে নতুন মাফিয়া চক্র। এলাকার তরুণ প্রজন্মের অনেকেই ইয়াবা সেবন ও ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়ছে। স্থানীয় এমপিপুত্র সুনাম দেবনাথই এই চক্রের নিয়ন্ত্রক বলে স্থানীয়দের অভিযোগ। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের বরগুনা কার্যালয়ের তথ্য অনুযায়ী, ইয়াবাই এ এলাকার প্রধান মাদক। তুলনামূলক কম দামেই বরগুনার শহর-গ্রামে ইয়াবা মেলে।

স্থানীয়দের অভিযোগ, বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফ হত্যার পেছনেও ইয়াবাই দায়ী। তারা বলছেন, ইয়াবার কারণে নানা ধরনের অপরাধ বেড়েছে। এখানে ইয়াবার সহজলভ্যতা যেভাবে হয়েছে, কদিন পর তা টেকনাফকেও হার মানাবে। কেউ কেউ বরগুনাকে ‘নিউ টেকনাফ’ বলেও আখ্যায়িত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর ছেলে জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুনাম দেবনাথই নতুন রুটের ইয়াবা কারবারিদের নিয়ন্ত্রক। স্থানীয় পর্যায়ে ইয়াবা কারবারিরাও তার ঘনিষ্ঠ। রিফাত শরীফ হত্যা মামলার অন্তত সাত আসামি ইয়াবাসহ বিভিন্ন মাদক ব্যবসার সঙ্গে জড়িত। নয়ন বন্ডসহ এসব আসামি সুনামের প্রশ্রয়ে নানা ধরনের অপরাধ করে বেড়াত।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 57 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com