বর্ণাঢ্য আয়োজনে কুবিতে পহেলা বৈশাখ উদযাপিত

Print
তানভীর আহমেদ রাসেল , কুবি প্রতিনিধিঃ
বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) উদযাপিত হলো বাংলা সনের প্রথম দিন পহেলা বৈশাখ ১৪২৬। মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় পহেলা বৈশাখের অনুষ্ঠান।
সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ভাস্কর্যের সামনে থেকে শুরু হয় মঙ্গল শোভাযাত্রা। শোভাযাত্রায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, শিক্ষক সমিতির সভাপতি  সহযোগী অধ্যাপক ড. মো. শামীমুল ইসলামসহ বিভিন্ন অনুষদের ডিন,শিক্ষক- শিক্ষার্থী এবং কমকর্তা-কর্মচারীবৃন্দ।
দিনটি উপলক্ষে দুই দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচির মধ্য রয়েছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। তাছাড়াও সকল বিভাগের উদ্যোগে আয়োজন করা হয়েছে এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। যেখানে শিক্ষার্থীরা বাঙ্গালীর নিজস্বতা প্রদর্শন করে।
তাছাড়াও পহেলা বৈশাখে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে এক মেলার আয়োজন করা হয়। মেলার স্টলগুলোতে প্রর্দশন করা হয় বাঙ্গালি ঐতিহ্যের বিভিন্ন ধরনের পিঠা, পান্তা ইলিশসহ নানা ধরনের জিনিসপত্র।এছাড়া পহেলা বৈশাখ উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে বর্ণিল সাজে সাজানো হয়েছে।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 95 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com