বর্ণিল সাজে সেজেছে কলারোয়ার ৪৩টি দুর্গাপূজার মন্ডপ

Print

মোঃ ইমরান সরদার,সাতক্ষীরা জেলা প্রতিনিধি: সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পুজা ৩ অক্টোবর শুরু হতে যাচ্ছে। কলারোয়া উপজেলায় শারদীয় উৎসবের আয়োজনে ব্যস্ত সময় পার করছে হিন্দু সম্প্রদায়ের মানুষেরা। এ বছর উপজেলায় ৪৩টি সার্বজনীন দুর্গাপূজা শুরু হতে যাচ্ছে।

আগামী ৩ অক্টোবর পূণ্য মহালায়ার মধ্য দিয়ে মতর্যধামে দেবীপক্ষের শুরু হবে। ঠাকুর থাকবে কতক্ষণ, ঠাকুর যাবে বিসর্জন’ ঢাক ও কাসির বাজনা ছাড়াও মায়েদের কপাল সিন্দুরে রাঙানোর মধ্য দিয়ে ৯ অক্টোবর বিজয় দশমীর মধ্য দিয়ে শেষ হবে শারদীয় দুর্গাপুজা। উপজেলার মন্দির ঘুরে দেখা গেছে-শিল্পীরা মাটির কাজ শেষে প্রতিমা রং করার পরে তারা পূজা নিয়ে ব্যস্ত সময় পার করছেন। উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী মনোরঞ্জন সাহা জানান-উপজেলায় ৪৩টি মন্ডপে সারদীয় দূগার্ পূজা অনুষ্ঠিত হবে। উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্রী সিদ্ধেশ্বর চক্রবতর্ী জানান-এবার কয়েকটি মন্ডপে অতিরিক্ত আকর্ষণ থাকায় দর্শনার্থীদের উপচে পড়া ভীড় থাকবে। দর্শনার্থীরা যাতে শান্তিপূর্ণভাবে প্রতিমা দর্শণ করতে পারে সেজন্য স্বেচ্ছাসেবকের পাশাপাশি পুলিশ প্রশাসনও কঠোর অবস্থানে থাকবেন। যাথাযোগ্য উৎসাহ ও উদ্দীপনা ও আড়ম্বরের সঙ্গে এবার শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ মুনীর-উল-গীয়াস জানান, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। আর এ পূজাকে ঘিরে যাতে কোন প্রকার অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি না হতে পারে সেজন্য তিন স্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 46 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com