বলিউড ছাড়া আমাদের ইন্ডাস্ট্রি টিকবে না

Print

পুলওয়ামা হামলার পর পাকিস্তানের চলচ্চিত্র প্রদর্শক সমিতি বলেছে, তারা বলিউড ছবি মুক্তি দেয়া নিষিদ্ধ করছে। মার্চ মাসে পাকিস্তানের সর্বোচ্চ আদালত আরেক কাঠি এগিয়ে এক রুলিং দিলেন যে পাকিস্তানের কোন টিভি চ্যানেলে কোন ভারতীয় ‘কনটেন্ট’ সম্প্রচার করা যাবে না। এর আওতায় পড়েছে ভারতীয় ফিল্ম, বিজ্ঞাপন এবং টিভি সিরিয়াল।

বলা বাহুল্য, এই পদক্ষেপ অনেকের সমর্থনও পেয়েছে – যারা মনে করেন, যে দেশ পাকিস্তানের ওপর যুদ্ধ চাপিয়ে দিচ্ছে, কী করে তাদের সিনেমা-নাটক পাকিস্তানে মুক্তি পেতে পারে?

কিন্তু এর একটা বিপরীত পক্ষও আছে। বলিউডের সিনেমা প্রদর্শন নিষিদ্ধের সাথে বন্ধ হতে চলেছে পাক সিনেমা হলগুলো। বেকার বসে আছেন বলিউডে কাজ করেন এমন পাকিস্তানি শিল্পীরাও।

পাকিস্তানি বিনোদন সাংবাদিক হাসান জাইদি বলেন, ‘পাকিস্তানি সিনেমা ব্যবসার ৭০ ভাগ আয় আসে ভারতীয় সিনেমার মাধ্যমে। বলিউড ছাড়া আমাদের ইন্ডাস্ট্রি টিকবে না। এই নিষেধাজ্ঞা উঠিয়ে নিতে বাধ্য হবে সরকার।’

এর আগেও উত্তেজনার প্রেক্ষিতে সিনেমার ওপর নিষেধাজ্ঞা দিয়েছিলো পাকিস্তান কিন্তু দেখা গেছে এতে বেশি ক্ষতির শিকার হয় বিনোদনের জন্য বলিউড নির্ভর পাকিস্তানই।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 16 বার)


Print
bdsaradin24.com