বলের স্পর্শেও পড়ছে না বেল!

Print

বলের স্পর্শেও পড়ছে না বল! একবার দুইবার নয় চলতি বিশ্বকাপে পাঁচবার ঘটলো এ ঘটনা। বিষয়টা বড় হতাশা হয়ে দাঁড়াচ্ছে বোলারদের জন্য। এমন ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে।

কেনিংটন ওভালে রোববার ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচেও ঘটে গেলো এমন ঘটনা। বড় লক্ষ্য তাড়া করতে নেমে অদ্ভুত এক ঘটনার সাক্ষী হন অস্ট্রেলিয়া ওপেনার ডেভিড ওয়ার্নার। ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহর জন্য অবশ্য এটি খুব স্বস্তির ঘটনা ছিল না!

অস্ট্রেলিয়ার ইনিংসের শুরুর দিকে জাসপ্রিত বুমরাহর বলে ‘ইনসাইড এজ’ হওয়ার পর স্ট্রাইকিং প্রান্তে থাকা ওয়ার্নার সাক্ষী হন বলের স্ট্যাম্প স্পর্শ করার। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে ঠায় অপরিবর্তিত ছিল জিং বেল! বল লাগার ফলেও পড়েনি বেল। ফলে ওয়ার্নারের নিশ্চিত উইকেট শিকারের সুযোগ থেকে বঞ্চিত হন বুমরাহ, বঞ্চিত হয় ভারত।

এই ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় আলোচনা ও সমালোচনা। অনেকেই বিশ্বকাপের মত আসরে এমন বিতর্কিত বিষয়ের পুনরাবৃত্তির নিন্দা জানান। এ নিয়ে এবারের বিশ্বকাপে পাঁচবার ঘটল এমন ঘটনা। একটি ঘটনায় জড়িয়ে আছেন এক বাংলাদেশি ক্রিকেটারও।

বলের আঘাতেও বেল না পড়ার প্রথম ঘটনা ঘটে উদ্বোধনী ম্যাচেই। ইংলিশ পেসার আদিল রশিদের বল স্ট্যাম্প স্পর্শ করলেও বেঁচে যান দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান কুইন্টন ডি কক।

কার্ডিফে লঙ্কান বোলার দিমুথ করুনারত্নের বল স্ট্যাম্পে লাগলেও আউট হননি নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। নটিংহ্যামে মিচেল স্টার্কের বলে বেঁচে যান ক্রিস গেইল।

এমন অঘটনে কার্ডিফে জীবন পেয়েছিলেন বাংলাদেশের মোহাম্মদ সাইফউদ্দিনও। ইংলিশ পেসার বেন স্টোকসের বল স্ট্যাম্প স্পর্শ করলেও আউট হননি তিনি। সবশেষ এমনটা দেখা গেলো ভারত-অস্ট্রেলিয়া মধ্যকার ম্যাচেও।

এমন ঘটনায় টুইটারে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে। শোয়েব আখকার লিখেছেন, “আজ নিয়ে পাঁচবার বল স্টাম্পে আঘাত লাগলো, কিন্তু বেল পড়লো না। এই বিশ্বকাপে পাঁচবার এমনটা ঘটলো! এসব কী চলছে? আমি আমার জীবনে এমন ঘটনা পাঁচবার দেখিনি।”

নিউজিল্যান্ড দলের জেমস নিশাম লিখেছেন, “আমি মনে করি, বিদ্যুতের উপস্থিতির কারণে স্টাম্প ও বেলকে ভারি বানিয়ে ফেলেছে। কেন বেল আরো ভাসা ভাসা করে রাখা হচ্ছে না?”

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হোসেইন লিখেছেন, “বেল নিয়ে এমনটা চলতে দেওয়া যায় না!!! এখন একজন বোলার হওয়া অনেক কঠিন…কিছু একটার পরিবর্তন দরকার।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 31 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com