বাংলাদেশই কেন বারবার বিতর্কিত সিদ্ধান্তের বলী হয়?

Print

এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিয়ে অসাধারণ খেলছিলেন ওপেনার লিটন দাস। ১৫১ রানে ৫ উইকেট হারানো বাংলাদেশকে তখন পথ দেখাচ্ছিল লিটন ও সৌম্য সরকারের জুটি।। কিন্তু কূলদীপ জাদবের বলে দলীয় ১৮৮ রানের মাথায় স্ট্যাম্পিংয়ের আবেদন করলেন উইকেটরক্ষক ধোনি। আম্পায়ার থার্ড আম্পায়ার কল করলেন। টিভি রিপ্লেতে দেখা গেল লিটনের পা দাগের উপরে রয়েছে। সেদিক থেকে বেনিফিট অব ডাউট পাওয়ার কথা ব্যাটসম্যানের।
কিন্তু বাংলাদেশের সমর্থকদের অবাক করে দিয়ে থার্ড আম্পায়ার আউট দিলেন লিটনকে। এই বিতর্কিত সিদ্ধান্ত বাংলাদেশের ম্যাচে ফিরে আসার সম্ভাবনা নাকচ করে দেয়। সবচেয়ে বড় কথা হল পা যেখানে দাগের বাইরে যায়নি খোনে কেন তাকে আউট দেয়া হল?
এভাবে বারবার ভারতের প্রতি আম্পায়ারদের সহানুভূতি কিন্তু নতুন নয়। এর আগে বিশ্বকাপেও ইয়ান গোল্ড ও আলিম দার টাইগারদের বিপক্ষে একাধিক বিতর্কিত সিদ্ধান্ত দেন। এই একচোখা নীতির জন্য বিশ্বক্রিকেটে ভারতের নৈতিক অবস্থান যে প্রশ্নবিদ্ধ হবে তা বলাই যায়। ১১৭ বলে ১২১ রানের ইনিংস খেলে প্যাভিলিয়নে ফিরেছেন লিটন দাস।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 142 বার)


Print
bdsaradin24.com