বাংলাদেশর ৫শ’ কোটি টাকা পরিশোধের আশ্বাস জাতিসংঘের

Print

অনেকদিন ধরেই জাতিসংঘের কাছে টাকা পাওনা ছিল। তবে এবার বাংলাদেশ সরকারের পাওনা প্রায় ৫শ’ কোটি টাকা শিগগিরই পরিশোধ করবে জাতিসংঘ। যুক্তরাষ্ট্রে সফররত বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদের অনুরোধে এই টাকা দ্রুত পরিশোধের আশ্বাস দেয়া হয়েছে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপি আর জানিয়েছে ।

আইএসপিআর জানায়, গত সোম ও মঙ্গলবার জাতিসংঘ সদর দপ্তরে উচ্চ পদস্থ কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন সেনাপ্রধান। এ সময় তার অনুরোধে জাতিসংঘের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল তৎক্ষণাৎ ২৫০ কোটি টাকা এবং বাকি অর্থ অল্প সময়ের মধ্যে পরিশোধ করার আশ্বাস দেন।

জাতিসংঘ মহাসচিবের সামরিক উপদেষ্টা সদর দপ্তরে একজন কর্নেল পদমর্যাদার কর্মকর্তাকে শান্তি রক্ষা মিশনের ফোর্স জেনারেশন প্রধান হিসেবে নিয়োগপত্র সেনাপ্রধানের কাছে হস্তান্তর করেন। বাংলাদেশের ৩১ বছর শান্তি রক্ষা মিশনে অংশগ্রহণে প্রথম এই গুরুত্বপূর্ণ পদে বাংলাদেশকে নির্বাচন করা হলো বলেও জানায় আইএসপিআর।

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হবার পর জেনারেল আজিজ আহমেদের এটাই প্রথম যুক্তরাষ্ট্র সফর।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 23 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com