বাংলাদেশি ব্যাটসম্যানদের ভিত্তি এতটা নড়বড়ে কেন?

Print

ভিত্তি কতটা নড়বড়ে হলে আমাদের প্রার্থনা করা লাগে বৃষ্টির জন্য। আর আফগানরা নিজেদের কতটা সম্মৃদ্ধ করলে মন খারাপ হতে পারে বৃষ্টির কান্নায়।

১৯ বছরের পথচলায় আমরা এখনো চিন্তিত ব্যাটিং অর্ডার নিয়ে। ভাবনায় ফেলে দেয় ক্যাপ্টেনের সিদ্ধান্ত। দ্বিধায় পড়ি ব্যাটসম্যানদের দায়িত্ব জ্ঞানহীন কর্মকাণ্ডে।

আমরা চিন্তায় পড়ে যাই তিন ফরম্যাটে দল সাজাতে গিয়ে। আমাদের ভাবনায় ফেলে দেয় আদৌ পাইপ লাইনে প্লেয়ার আছে কিনা। থাকলেও তামিম-সৌম্যদের ব্যর্থতায় নতুনদের কেন সুযোগ দেওয়া হয় না। দিলেও তাদের যাত্রা কতদূর।

বিসিবি বুকে হাত দিয়ে বলতে পারবে না গেল দুই বছরে একজন তারকা বের করতে পেরেছে। অথচ ক্রিকেট বিশ্বে ছোট্ট দল আফগানিস্তানে প্রতিটি ফরম্যাটে রয়েছে স্পেশালিস্ট ব্যাটসম্যান বোলার। কয়েক বছরের তাদের ক্রিকেট বোর্ড আবিস্কার করেছে মুজিব-জহির-রহমত-জাজাইয়ের মতো প্লেয়ারদের। যারা কিনা বীরদর্পে হেঁটে বেড়াচ্ছেন বিশ্ব ক্রিকেটে। অথচ আমাদের ক্রিকেট বোর্ড এবং ক্রিকেটারদের সরকার যে পরিমান সাপোর্ট দেয় তার সিকিভাগও পায় না আফগানিস্তান।

সময় এসেছে এসবের প্রতিবাদ করার। না হয় জিম্বাবুয়ের মতো আমাদের বোর্ডকেও একদিন সিলগালা করে দিতে পারে সরকার। দূর্নীতি-বানিজ্য-স্বজনপ্রীতি একটি দেশের ক্রিকেটকে কোথায় নিয়ে যেতে পারে তা সকলেরই জানা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 39 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com