বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনায় সহযোগিতা করবে রাশিয়া

Print

ভূমি ব্যবস্থাপনা এবং ভূমি বিরোধ নিষ্পত্তি বিষয়ে বাংলাদেশকে রাশিয়া সহযোগিতা করবে। রাশিয়া সফররত বাংলাদেশের ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীকে রুশ অর্থনৈতিক উন্নয়ন উপমন্ত্রী এবং রাশিয়ার ‘ফেডারেল সার্ভিস ফর স্টেট রেজিস্ট্রেশন, ক্যাডাস্ট্রে এন্ড কার্টোগ্রাফি’র (রোজরিস্তার) প্রধান ভিক্টোরিয়া আব্রামচেঙ্কোর মধ্যে আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠকে এই আশ্বাস দিয়েছেন।

বৃহস্পতিবার রাশিয়ার রাজধানী মস্কোতে অবস্থিত রোজরিস্তার সদর দপ্তরে এই বৈঠক অনুষ্ঠিত হয়। আজ ঢাকায় ভূমি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

দ্বিপক্ষীয় বৈঠকে বাংলাদেশের ভূমিমন্ত্রী রুশ মন্ত্রীকে জানান, বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনা এখন সংস্কারের মধ্যে দিয়ে যাচ্ছে এবং খুব শীঘ্র বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনা সম্পূর্ণরুপে ডিজিটালাইজড হয়ে যাবে।

ভূমি আপীল বোর্ড-এর চেয়ারম্যান মো. আব্দুল হান্নান এ সময় মন্ত্রীর সাথে ছিলেন। উল্লেখ্য, দ্বিপক্ষীয় বৈঠকে জিও-পোর্টাল, ব্লকচেইন রেজিস্ট্রেশন প্রযুক্তি, কৃষি জমি সংরক্ষণ ও ব্যবস্থাপনা, ভূমি জরিপ, ভূমি সার্ভিস, ল্যান্ড জোনিং, বিজ্ঞানসম্মত ভূমি ব্যবহার, বিশেষজ্ঞ ও প্রযুক্তি বিনিময় ইত্যাদি বিষয়ের উপর আলোচনা হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 50 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com