বাংলাদেশে আগের চেয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড কমেছে

Print

বাংলাদেশে আগের চেয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড কমেছে বলে মার্কিন পররাষ্ট্র দফতরের কান্ট্রি রিপোর্টে বলা হয়েছে।

শুক্রবার মার্কিন পররাষ্ট্র দফতরের ওয়েবসাইটে প্রতিবেদনটি প্রকাশ করা হয়। এতে বলা হয়, ২০১৮ সালে বাংলাদেশে সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রবণতা ও বিস্তার আগের চেয়ে কমেছে।

প্রতিবেদনে বলা হয়, এ সময়ে বাংলাদেশে সন্ত্রাসী হামলায় একজন ধর্মনিরপেক্ষ লেখক নিহত হয়েছেন। এছাড়া একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের ওপরও সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। বাংলাদেশের নিরাপত্তা বাহিনীর দাবি সন্ত্রাসবিরোধী ধারাবাহিক অভিযানে দেশে পরিকল্পিত সন্ত্রাসী হামলা ঠেকানো গেছে।

এছাড়া জঙ্গিদের গ্রেফতার, বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র আটকের কারণে সন্ত্রাসী কর্মকাণ্ড কমেছে। যদিও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে বিচারবহির্ভ‚ত হত্যাকাণ্ডের অভিযোগ রয়েছে।

প্রতিবেদনে ২০১৮ সালের সন্ত্রাসী কর্মকাণ্ডের চিত্র তুলে ধরে বলা হয়, ১১ জুন সন্দেহভাজন সন্ত্রাসীরা মুন্সীগঞ্জের সেক্যুলার লেখক ও রাজনৈতিক কর্মী শাজাহান বাচ্চুকে হত্যা করেছে। এ হত্যাকাণ্ডের সঙ্গে আলকায়দা মদদপুষ্ট একটি গ্রুপ জড়িত বলে তদন্তে বেরিয়ে আসে।

৩ মার্চ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মুহাম্মদ জাফর ইকবালের ওপর হামলা হয়। হামলাকারীরা তাকে ইসলামের শত্রু দাবি করে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 34 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com