বাংলাদেশ কিশোর-কিশোরী সম্মেলন-২০১৮ সম্মাননা পেল হাকিমপুর উপজেলার দুই কৃতি শিক্ষার্থী

Print

আব্দুল আজিজ, হিলি (দিনাজপুর) প্রতিনিধি।
“মেধা ও মননে সুন্দর আগামী” এই শ্লোগানকে সামনে রেখে পল্লী কর্ম-সহায়ক ফাউ-েশন (পিকেএসএফ) এর উদ্যোগে গত ২১ অক্টোবর রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ কিশোর-কিশোরী সম্মেলন-১৮ অনুষ্ঠিত হয়।

সম্মেলনের প্রথমেই পিকেএসএফের সভাপতি কাজী খলীকুজ্জামান আহমদ কিশোর-কিশোরীদের মূল্যবোধ, শুদ্ধাচার চর্চা এবং সামাজিক গুণাবলি বিষয় নিয়ে শপথবাক্য পাঠ করান।

দেশের কিশোর-কিশোরীদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতেই এই আয়োজন বলে জানান পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল করিম।

দেশের প্রতিটি উপজেলা থেকে প্রতিযোগিতার মাধ্যমে উত্তীর্ণ সেরা ১০ জন শিক্ষার্থী জেলা পর্যায়ে চূড়ান্ত প্রতিযোগিতার মাধ্যমে মনোনীত হয়। ৬৪ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করে। তাদের সকলের বয়স প্রায় ১৮ বছরের নিচে।

দিনাজপুর জেলায় ১৩টি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে মোট ১৩০ জন শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। জেলা পর্যায় থেকে প্রতিযোগিতার মাধ্যমে চূড়ান্তভাবে মনোনীত হয়- হাকিমপুর উপজেলার ডলি মেমোরিয়াল স্কুল এর দশম শ্রেণির দুই জন শিক্ষার্থী তকি তাহমিদ ও শাম্মী আক্তার শান্তনা, বিরামপুর পাইলট উচ্চ বিদ্যায়লয়ের দশম শ্রেণির শিক্ষার্থী সামিউল হাসান শিমুল, নবাবগঞ্জ সরকারী বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির দুই জন শিক্ষার্থী আব্দুস শাহীদ মন্ডল ও তাসমিনা আক্তার তাকি, সেতাবগঞ্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী ইসরাত জাহান আন্নী, বীরগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির দুই জন শিক্ষার্থী মোছা: মমতা পারভীন ও মোছা: সানজিদা আক্তার ফেরদৌসী, কাহারুল উপজেলার রামচন্দ্রপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী কৌশিক রায় এবং দিনাজপুর সরকারী কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী মোছা: কানিজ ফাতেমা।

সারা দেশের ১১ হাজার শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১ লাখ শিক্ষার্থীর মধ্যে সৃজনশীল ও জ্ঞানভিত্তিক প্রতিযোগিতায় বিজয়ী হওয়া ৭১০ জন শিক্ষার্থীকে গত ২১ অক্টোবর রোববার পিকেএসএফের সভাপতি কাজী খলীকুজ্জামান আহমদ, প্রধান অতিথি মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এ সম্মাননা প্রদান করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, কথাসাহিত্যিক সেলিনা হোসেন, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব আসাদুল ইসলাম প্রমুখ।

 

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 46 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com