বাংলাদেশ জাতীয় দলের সাবেক ফুটবলার তানভীর আর নেই

Print
জেলা প্রতিনিধি, নাটোরঃ বাংলাদেশ জাতীয় দলের সাবেক ফুটবলার ও নাটোরের কৃতি সন্তান রিয়াজ আলম খান চৌধুরী তানভীর আর নেই। মঙ্গলবার (৯ অক্টোবর) দুপুরে নাটোর সদর হাসপাতালে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪০ বছর। তানভির নাটোরের কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ড এলাকার বাসিন্দা ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। আজ রাতে এশার নামাজ পর নাটোর কেন্দ্রীয় ঈদগাহ্ মাঠে (কাচারি মাঠ) তার নামাজে জানাজা শেষে মাদ্রাসা মোড় গাড়িখানা গোরস্থানে দাফন সম্পন্ন করা হবে।
এক সময়ের জাতীয় দলের দাপুটে ফুটবলার তানভীর ১৯৯৫ সাল থেকে ফার্স্ট ডিভিশন লীগের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন এবং এশিয়া কাপ খেলার মাধ্যমে ১৯৯৮ সালে জাতীয় দলে অভিষেক হয়। ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলংকা, ওমান, উজবেকিস্তান, কাতার, লন্ডনসহ প্রায় ১৪টি দেশের মাটিতে জাতীয় দলের হয়ে বিভিন্ন ফুটবল টুর্নামেন্টে অংশ নিয়েছেন তিনি। খেলতেন লেফ্ট মিড ফিল্ডার হিসাবে। মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্র, ফেনী সকার, ব্রাদার্স ইউনিয়ন, আবাহনী ক্রীড়া চক্র, শেখ রাসেল ক্রীড়া চক্রের মত নামিদামি ফুটবল টিমে খেলে তানভীর কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। ২০০৫ সালে শেখ রাসেল ক্রীড়া চক্রের প্রথম প্রতিষ্ঠার বছরেই রানার্সআপ ট্রফি জিতিয়ে দেয়া ছিল তাঁর ক্যারিয়ার সেরা অবদান। ২০১৫ সালের ১৯শে মে ভোরে ঢাকা যাওয়ার পথে জেলার গুরুদাসপুরের কাছিকাটা এলাকায় বিপরীতগামী একটি ট্রাকের সাথে সংঘর্ষে মারাত্মক ভাবে আহত হয়ে এই মেধাবী ফুটবলার দীর্ঘ সাড়ে ৩ বছর পঙ্গুত্ব নিয়েজিীবন যাপন করেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 205 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com