বাংলাদেশ দল ফিল্ডিংয়ের বেসিকটাই জানে না, পাপনকে বললেন রায়ান কুক

Print

বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে কেন উলিয়ামসনের রান আউটটা মুশফিকুর রহিম মিস করায় ম্যাচটি হেরে যেতে হয়েছে বাংলাদেশ দলকে। ভারতের বিরুদ্ধে রোহিত শর্মার ক্যাচটি তামিম ইকবাল মিস করায় তার মাশুল দিতে হয়েছে পুরা টুর্নামেন্টে। কারণ সেই ম্যাচে সেঞ্চুরি করে মাঠ ছেড়েছেন রোহিত। ওই দুই ম্যাচ যদি বাংলাদেশ জিততে পারতো তাহলে ফলাফলটা ভিন্ন হতো। আট নম্বরে শেষ না করে হয়তো সেমিফাইলেও যেতে পারতো বাংলাদেশ। টাইগারদের এমন পারফরমেন্সে প্রশ্ন উঠেছে ফিল্ডিং কোচ রায়ান কুকের কোচিং নিয়ে। তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন প্রশ্ন করেছিলেন কুককে যে এমন কেনো হলো। তখন পাপনকে টাইগারদের ফিল্ডিং কোচ রায়ান কুক জানিয়েছিলেন বাংলাদেশ দলের ফিল্ডাররা বেসিকই জানে না।

এ প্রসঙ্গে পাপন বলেছেন, ‘ফিল্ডিং কোচকে আমরা জিজ্ঞেস করেছিলাম যে পারফরমেন্স এমন হলো কেনো। সে অনেক জিনিস দেখিয়েছে, অনেক কথা বলেছে একটা জিনিস আমাদের মনে লেগেছে, সে বলেছে দেখো জাতীয় দলে যখন আসে তখন আমি ফিল্ডিংটাকে উন্নত করাতে পারি। কিন্তু বেসিকতো শিখাতে পারবো না। ওরাতো বেসিকই জানে না।’

ফিল্ডিংয়ের উন্নতি করা সম্ভব হলেও এই পর্যায়ে বেসিক শেখানো সম্ভব নয় বলে জানিয়েছিলেন বাংলাদেশের ফিল্ডিং কোচ। তিনি মনে করেন এইচপি, অনূর্ধ্ব ১৯ , ‘এ’ দল থেকেই বেসিক শেখানো উচিত।

বাংলাদেশের তরুণ ক্রিকেটারদের এভাবেই গড়ে তোলা হচ্ছে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি। তার বিশ্বাস আগামী দুই বছরের মধ্যে ভালো একটি দল পাবেন তারা। যে দলটি ফিল্ডিংয়েও পূর্ণতা লাভ করবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 29 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com