বাংলা অক্ষরে মেসেজ পাঠানোর খরচ কমলো

Print

মোবাইলের মাধ্যমে ব্যক্তি থেকে ব্যক্তি পর্যায়ে বাংলা অক্ষরে মেসেজ বা এসএমএস পাঠানোর খরচ কমিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। সম্প্রতি এই নির্দেশনা দিয়েছে প্রতিষ্ঠানটি।

বিটিআরসির সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগের উপ-পরিচালক সামিরা তাবাসসুম স্বাক্ষরিত ওই নির্দেশনায় বলা হয়, বাংলায় মেসেজ এর ট্যারিফ সর্বোচ্চ ০.২৫ টাকা (ভ্যাট ও ট্যাক্স ছাড়া) নির্ধারণ করা হলো।

দেশে থাকা চার অপারেটরের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের কাছে পাঠানো ওই নির্দেশনাটি ২০ জুন থেকে কার্যকরের নির্দেশনা দেওয়া হয়।

এদিকে এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার ১৮ জুন, মঙ্গলবার রাতে এক ফেসবুক পোস্টে লিখেছেন, ‘বাংলায় একটি এসএমএস পাঠাতে ইংরেজির প্রায় দ্বিগুণ খরচ হয়। কারণ, বাংলায় অক্ষর বেশি হয়ে যায়। সেই অসুবিধার যুগ অতিক্রান্ত। এখন রাষ্ট্রভাষায় এসএমএস পাঠান ইংরেজির অর্ধেক দামে।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 45 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com